আর্চারিতে দশে দশ সোনা বাংলাদেশের

Print

নেপালের কাঠমান্ডুর পোখারায় ১৩তম সাউথ এশিয়ান (এসএ) গেমসের সোমবারের সকালের শুরু অন্যভাবে হয়েছে বাংলাদেশের। কেননা এখন পর্যন্ত আর্চারির ১০ ইভেন্টে সবকটিতে স্বর্ণ জিতে রেকর্ড গড়েছে বাংলাদেশ।

এসএ গেমসের নবম দিনে একের পর এক সুখবর পাচ্ছে বাংলাদেশ। দিনের শুরুতেই আর্চারিতে নারী কম্পাউন্ড ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ জেতেন সোমা বিশ্বাস। এরপর আর্চারিতে পুরুষ কম্পাউন্ড ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ জেতেন মো. সোহেল। ব্যক্তিগত নারী রিকার্ভে স্বর্ণপদক জেতেন বাংলাদেশের ইতি। তারপরই ব্যক্তিগত পুরুষ রিকার্ভে স্বর্ণ জিতলেন রোমান সানা। তিনি ছেলেদের আর্চারির রিকার্ভ এককের ফাইনালে ভুটানের প্রতিপক্ষকে হারিয়ে স্বর্ণপদক জিতেছেন ।

নেপালের কাঠমান্ডু-পোখারার চলতি আসরে এরই মধ্যে ১৮টি সোনা জিতেছে বাংলাদেশ। দেশ ও দেশের বাইরে এসএ গেমসের হিসেবে সেরা সাফল্যকে ছুঁয়েছেন অ্যাথলেটরা। ২০১০ সালের আসরে নিজেদের সর্বোচ্চ ১৮ সোনা জিতেছিল বাংলাদেশ। এর আগে ১৯৯৫ মাদ্রাজ গেমসে সাতটি স্বর্ণপদক ছিল সেরা অর্জন। ১৯৯৩ আসরে ১১টি স্বর্ণপদক জিতেছিল বাংলাদেশ। তবে সবমিলিয়ে বাংলাদেশের দ্বিতীয় সেরা সাফল্য এর মধ্যেই হয়ে গেছে। এবার হয়তো আগের সব রেকর্ড ভেঙে যাবে সহজেই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 69 বার)


Print
এই পাতার আরও সংবাদ