আ.লীগের নতুন কমিটিতে বাদ পড়েছেন ৯ মন্ত্রী-প্রতিমন্ত্রী

Print

২১তম জাতীয় সম্মেলনের ৪ দিনের মাথায় কোষাধ্যক্ষ ও একজন সাংগঠনিক সম্পাদকসহ ৪টি সম্পাদকীয় পদ এবং তিনজন সদস্য পদ বাকি রেখে ৮১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাতে ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি থেকে বাদ পড়েছেন ৯ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী। ৬টি পদ খালি রেখে দুই দফায় এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

ঘোষিত কমিটিতে দেখা যায়, দলটির বিগত কমিটিতে মন্ত্রিসভার সদস্য ছিলেন প্রধানমন্ত্রীসহ ১৪ জন। নতুন কমিটিতে আছেন প্রধানমন্ত্রীসহ ৫ জন। অপর ৪ জন হলেন- সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও হাছান মাহমুদ। অর্থাৎ বাদ পড়েছেন বিগত কমিটির ৯ জন।

বাদ পড়া ৯ জন হলেন- গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা, বিগত কমিটির সাংগঠনিক সম্পাদক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পাদক উপমন্ত্রী এনামুল হক শামীম ও শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

এছাড়াও বাদ পড়াদের তালিকায় আছেন- বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান। নুরুল মজিদ হুমায়ুন ও মুন্নুজান সুফিয়ান কার্যনির্বাহী সদস্য ছিলেন।

উল্লেখ্য, গেল ২০ ও ২১ ডিসেম্বর ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম সম্মেলনে টানা নবমবারের মতো সভাপতি পদে নির্বাচিত হন শেখ হাসিনা। আর টানা দ্বিতীয়বার সাধারণ সম্পাদক হন ওবায়দুল কাদের।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 56 বার)


Print
এই পাতার আরও সংবাদ