উইকেট শিকারে বছরের সেরা পাঁচে মোস্তাফিজ

Print

ভারত-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ দিয়ে শেষ হলো ২০১৯ সালের আন্তর্জাতিক ওয়ানডে। ২০১৯ সালে বাংলাদেশ মোট ১৮টি ওয়ানডে খেলে ৭টি ম্যাচে জয়ের বিপরীতে হেরেছে ১১টিতেই। বাংলাদেশের ১৮টি ম্যাচের মধ্যে ১৬টিতেই খেলেছেন পেসার মোস্তাফিজুর রহমান।

তাতেই এ বছরে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন এই কাটার মাস্টার। ১৬ ম্যাচে ৩৪ উইকেট শিকার করেছেন তিনি। এ ছাড়া তালিকার শীর্ষ পাঁচে থাকা বাকি চারজনও পেসার।

২০১৯ সালের সেরা পাঁচ বোলারের তালিকা
মোহাম্মদ সামি : ২০১৯ সালের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার ভারতের মোহাম্মদ সামি। ২১ ম্যাচে তিনি শিকার করেছেন ৪২ উইকেট। ম্যাচে একবার ৫ উইকেটে ও দুইবার ৪ উইকেট নিয়েছেন। এ সময়ে তার সেরা বোলিং ৬৯ রানে ৫ উইকেট।

ট্রেন্ট বোল্ট : এ বছরের দ্বিতীয় সেরা বোলার ট্রেন্ট বোল্ট। এ কিউই পেসার শিকার করেছেন ২০ ম্যাচে ৩৮ উইকেট। ম্যাচে একবার ৫ উইকেট ও দুইবার ৪ উইকেট ঝুলিতে পুরেছেন। বোল্টের সেরা বোলিং ২১ রানে পাঁচ উইকেট।

লুকি ফার্গুসন : চলতি বছরের তৃতীয় সেরা বোলারও নিউজিল্যান্ডের। গতির ঝড় তুলতে পারা কিউই পেসার লুকি ফার্গুসন চলতি বছরের তৃতীয় সেরা বোলার। ১৭ ম্যাচে শিকার করেছেন ৩৫টি উইকেট। এ বছরে ৫ উইকেট না নিতে পারলেও তিনি ৪ উইকেট নিয়েছেন দুইবার। তার সেরা বোলিং ৩৭ রানে ৪ উইকেট।

মোস্তাফিজুর রহমান: বছরটা খুব একটা ভালো কাটেনি মুস্তাফিজুর রহমানের। তারপরও তিনি জায়গা করে নিয়েছেন বছরের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায়। ১৬ ম্যাচ খেলে তিনি শিকার করেছেন ৩৪ উইকেট। বিশ্বকাপে দুইবার তিনি পাঁচ উইকেট নেয়ার গৌরব অর্জন করেন। এ ছাড়া চলতি বছরে একবার চার উইকেটও নিয়েছেন। এ সময় তার সেরা বোলিং ৫৯ রানে ৫ উইকেট।

ভুবনেশ্বর কুমার : ২০১৯ সালের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় জায়গা পাওয়া পঞ্চম বোলার ভুবনেশ্বর কুমার। তার শিকার ১৯ ম্যাচে ৩৩ উইকেট। পাঁচ উইকেট না পেলেও চার উইকেট পেয়েছেন দুইবার। তার সেরা বোলিং ৩১ রানে ৪ উইকেট।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 61 বার)


Print
এই পাতার আরও সংবাদ