উদ্বোধনের আগেই ‘সোনার তরী’র উড্ডয়ন নিয়ে সংশয়!

Print

উদ্বোধনের আগেই উড্ডয়ন নিয়ে সংশয় দেখা দিয়েছে বিমানের অত্যাধুনিক বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ‘সোনার তরী’র। কর্তৃপক্ষ মুখ না খুললেও বিমানের পরিকল্পনা ও বিপণন বিভাগের কর্মকর্তাদের বিষয়টি নিয়ে প্রায় ঘুম হারাম হয়ে গেছে।

আগামীকাল শনিবার (২৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’র উদ্বোধন করবেন। বিমানের মোবাইল অ্যাপসেরও উদ্বোধন করবেন তিনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন উড়োজাহাজ ‘সোনার তরী’ যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে ২১ ডিসেম্বর দেশে আসে। ওইদিন সন্ধ্যা ৬টা ৩ মিনিটে বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। একই মডেলের অপর নতুন উড়োজাহাজ ‘অচিন পাখি’ ২৪ ডিসেম্বর অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, সুপরিসর উড়োজাহাজ নিয়ে নতুন গন্তব্যে পাখা মেলার প্রস্তুতি নিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরই ধারাবাহিকতায় বন্ধ হয়ে যাওয়া ম্যানচেস্টারের উদ্দেশে আগামী ৫ জানুয়ারি উড়াল দেয়ার কথা অত্যাধুনিক বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ‘সোনার তরী’র।

উড্ডয়ন উপযোগী অবস্থায় ঢাকায় আসে উড়োজাহাজটি। আসার পর দেখা দেয় সমস্যা। উদ্বোধনের দুদিন আগেই বিকল হয়ে যায় এর ভিডিও ডিসপ্লে ও ওয়াইফাই ব্যবস্থা। ভিডিও ও ওয়াইফাই সার্ভিস ছাড়া বিশেষ বৈশিষ্ট্যের এ ড্রিমলাইনার মূল আকর্ষণ হারায়। বিমানের কারিগরি শাখা থেকে ভিডিও সার্ভিস ও ওয়াইফাই সেবা ছাড়া উড়োজাহাজটি চলাচলের অনুপযোগী বলে জানানো হয়। ঢাকায় পৌঁছানোর দুদিন পর অর্থাৎ ২৪ ডিসেম্বর থেকে এ নিয়ে বিমানের পরিচালকরা গোপন সভা করেন একাধিকবার। যদিও পরে বিষয়টি জানাজানি হয়ে যায়।

এ বিষয়ে গণমাধ্যমের কাছে মুখ খুলতে নিষেধ করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও। যে কারণে বিমানের জনসংযোগ শাখার প্রধান কর্মকর্তা গণমাধ্যমকর্মীদের ফোন ধরা থেকে বিরত আছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 85 বার)


Print
এই পাতার আরও সংবাদ