কৌতূহল রেখে দিল আ.লীগ

Print

ঢাকা সিটি করপোরেশন প্রার্থী নিয়ে উত্তেজনাটা আরও এক রাত জিইয়ে রাখল আওয়ামী লীগ। শনিবার প্রার্থী ঘোষণার কথা থাকলেও ক্ষমতাসীন দলটি দুই সিটি করপোরেশনেই প্রার্থীর নাম ঘোষণা করবে আগামীকাল। রোববার বেলা ১১টায় ধানমন্ডির কার্যালয়ে সংবাদ সম্মেলন করবে দলটি। এদিকে আজই দুই সিটির জন্য প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। উত্তরে মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল আর দক্ষিণে প্রকৌশলী ইশরাক হোসেন।

সাধারণ মানুষসহ রাজনীতি সংশ্লিষ্টরা উন্মুখ হয়েছিলেন দিনব্যাপী, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী ঘোষণা করবে আওয়ামী লীগ। তবে শেষঅবধি তা না করায় আওয়ামী লীগ প্রার্থী কারা হচ্ছেন তা নিয়ে কাল রাতভর জল্পনা-কল্পনা চলে রাজনৈতিক অঙ্গনে। উত্তর সিটিতে মেয়র আতিকুল ইসলামই দলীয় মনোনয়ন পাবেন-নিশ্চিত অনেকে। তবে আকর্ষণ আর উত্তেজনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে দক্ষিণ সিটি। কে পাবেন আওয়ামী লীগের টিকিট ব্যারিস্টার ফজলে নূর তাপস, নাকি সাঈদ খোকন? জানা যাবে আজ।

এ সিটি করপোরেশনে শেষ পর্যন্ত কার ভাগ্যের শিকে ছিঁড়বে এমন কৌতূহল সবার। প্রার্থী ঘোষণা পিছিয়ে যাওয়ায় শনিবার রাতেও ছিল সংশ্লিষ্টদের দৌড়ঝাঁপ। শেষ মুহূর্তের তদবিরে ব্যস্ত ছিলেন সংশ্লিষ্টরা।

আওয়ামী লীগের একাধিক নেতা জানিয়েছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। ব্যারিস্টার তাপস, বঙ্গবন্ধু পরিবারের সদস্য। তার বাবা শেখ ফজলুল হক মনি যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তাপসের বড় ভাই পরশ সম্প্রতি পেয়েছেন যুবলীগ চেয়ারম্যানের দায়িত্ব। আর সাঈদ খোকন বর্তমান মেয়র, ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতায় তার পথ বেশ পিচ্ছিল হয়ে উঠেছে। তবে তিনি বলেছেন, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার অভিভাবক মনে করেন।

এদিকে বিএনপি দক্ষিণে দলীয় প্রার্থী হিসেবে অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনকে এবং উত্তরে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়ালকে মনোনয়ন দিয়েছে। ইশরাক প্রথমবারের মতো প্রার্থী হলেও তাবিথ ২০১৫ এর নির্বাচনে আনিসুল হকের বিরুদ্ধে লড়েছিলেন।

আজ সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে দলের মনোনয়ন বোর্ডের বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ