খালেদা জিয়াবিহীন কাউন্সিল অনুষ্ঠানে মন নেই বিএনপির

Print

২৩ মাস ধরে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দলটির ভাবনায় ছিল, আগামী বছরের শুরুতে দলের মূল কাণ্ডারিকে নিয়েই নতুন উদ্যমে সপ্তম কাউন্সিল অনুষ্ঠানের। কিন্তু সর্বশেষ জামিন আবেদন নাকচ হয়ে যাওয়ায় বেগম জিয়ার মুক্তি প্রক্রিয়া যেমন অনিশ্চিত হয়ে পড়েছে, তেমনি জাতীয় সম্মেলন কবে নাগাদ হবে তাও ঠিক করে বলতে পারছেন না দলটির শীর্ষ নেতৃত্ব। বেগম জিয়া ছাড়া সম্মেলনে মন নেই তাদের। দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের স্পিরিটও দেখা যাচ্ছে এ রকমই। নেতারা বলছেন, ‘সুবিধাজনক’ একটি সময়ে তারা কাউন্সিল করবেন।

আজ অনুষ্ঠিত হচ্ছে দেশের অন্যতম পূরনো রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম ত্রিবার্ষিক কাউন্সিল। দলটি অত্যন্ত জাঁকজকমভাবে কাউন্সিল অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করেছে। জাতীয় এই সম্মেলনে বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির চারজন নেতাকে আমন্ত্রণ জানিয়েছে আওয়ামী লীগ।

বিএনপির সর্বশেষ ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে ২০১৬ সালের ১৯ মার্চ। তিন বছর মেয়াদি এই কমিটি এখন প্রায় ৯ মাস ধরে মেয়াদোত্তীর্ণ। দলের নেতারা বলছেন, বেগম খালেদা জিয়া কারাগারে থাকায় মূলত কাউন্সিল অনুষ্ঠানের প্রক্রিয়া থমকে আছে। গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়েই তাই চলছে দল।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 68 বার)


Print
এই পাতার আরও সংবাদ