চট্টগ্রামের শ্বাসরুদ্ধকর জয়

Print

জয়েরধারা অব্যাহত রেখেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এবারের বিপিএল দেখল ২০০ রানের দুই ইনিংস। শেষমেষ জয়টা চট্টগ্রামের। মাহমুদউল্লাহ রিয়াদ-সিমন্সের ঝড় ব্যাটিংয়ে ২২১ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম। জবাবে ২০৫ রানে অলআউট হয়ে যায় মাশরাফির ঢাকা প্লাটুন।

চট্টগ্রামের বড় সংগ্রহ দেখেও ভয় পায়নি ঢাকা। দলকে সাহসী সূচনা এনে দেন টেস্ট স্পেশালিস্ট তকমা গায়ে লেগে ‍যাওয়া মুমিনুল হক। তামিম ইকবালের অনুপস্থিতিতে ওপেনিং করতে নেমে ৩৫ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫২ রানের ঝড়ো এক ইনিংস খেলেন তিনি।

পরের ব্যাটসম্যানরা বড় কিছু করতে না পারলেও বল নষ্ট করেননি। জাকের আলি ১৯ বলে ২৭, লরি ইভান্স ১১ বলে ১৭, আসিফ আলি ৬ বলে ১৫, আফ্রিদি ৬ বলে ৯ আর আট নম্বরে নেমে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ৬ বলে ১টি চার আর ৩টি ছক্কায় করেন মূল্যবান ২৩ রান।

শেষ সময়টা পর্যন্ত খেলা ধরে রাখেন থিসারা পেরেরা। দুই ওভার হাতে থাকতে দল ৯ উইকেট হারালেও একটা প্রান্ত ধরে ঢাকাকে এগিয়ে নিতে থাকেন লঙ্কান এই অলরাউন্ডার।

শেষ ওভারে দরকার ছিল ২১ রান। কিন্তু মেহেদী হাসান রানার ওই ওভারে ৪ রানের বেশি নিতে পারেনি ঢাকা প্লাটুন, হারিয়েছে শেষ উইকেটটিও। ২৬ বলে ৩ চার আর ৪ ছক্কায় ৪৭ রানে অপরাজিতই থেকে যান থিসারা পেরেরা।

৩টি করে উইকেট নেন মেহেদী হাসান রানা আর মুক্তার আলি। ২টি করে উইকেট শিকার কেসরিক উইলিয়ামস আর নাসির হোসেনের। তবে নাসির উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেছেন ৬০ রান।

এর আগে মাহমুদউল্লাহর ২৮ বলে ৫৯ রানের ইনিংসের সঙ্গে ওপেনার লেন্ডল সিমন্স আর তিন নম্বরে নামা ইমরুল কায়েসের ঝড়ে ৪ উইকেটে ২২১ রানের পাহাড়সমান সংগ্রহ দাঁড় করায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 53 বার)


Print
এই পাতার আরও সংবাদ