জাতীয় পার্টির সম্মেলন আজ

Print

আজ শনিবার (২৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে জাতীয় পার্টির নবম কেন্দ্রীয় সম্মেলন। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে সকাল দশটায় শুরু হচ্ছে এ সম্মেলন।

পার্টির গঠনতন্ত্র অনুযায়ী প্রতি তিন বছর পর পর কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নবম সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে ৩ বছর ১১ মাস ১০ দিন পর।

এদিকে শুক্রবার (২৭ ডিসেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সভাপতিত্বে পার্টি চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে প্রেসিডিয়ামের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় দলীয় গঠনতন্ত্রে সংশোধনী এনে সৃষ্টি করা হয়েছে বেশ কিছু পদ।

দলীয় সূত্রে জানা গেছে, নিজেদের বলয়ের শক্তি সাপেক্ষে প্রেসিডিয়ামের সদস্যরা পদগুলো ভাগ করে নিয়েছেন। সম্মেলনে এই সংশোধনীই কণ্ঠ ভোটে পাস করিয়ে নেওয়া হবে বলেই জানা গেছে।

জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জানান, ‘দলের গঠনতন্ত্র সংশোধন করে জাপার প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদকে ‘চিফ প্যাট্রন’ নির্বাচিত করা হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘এবারের সম্মেলনে মূল আকর্ষণ হচ্ছে এরশাদের স্ত্রী রওশন এরশাদকে ‘চিফ প্যাট্রন’ নির্বাচিত করা। দলে তার সম্মান থাকবে সর্বোচ্চ। মিটিং বা সাধারণ সভাসহ সবখানেই তার এই সম্মান থাকবে।’

সূত্রমতে, পার্টির নবম কেন্দ্রীয় সম্মেলনে ৪-৫ জনকে দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানের পদে আনা হতে পারে। এছাড়া সম্মেলনে জাতীয় পার্টির বেশ কয়েকটি সহযোগী সংগঠন কাউন্সিলে অঙ্গ সংগঠনের স্বীকৃতি পাবে বলেও জানা গেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 110 বার)


Print
এই পাতার আরও সংবাদ