দুই ইস্যুতে টানা মাঠে থাকতে চায় বিএনপি

Print

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি এবং একাদশ সংসদ নির্বাচনের বর্ষপূতি ঘিরে চলতি মাসে সিরিজ কর্মসূচি নিয়ে মাঠে নামতে পারে বিএনপি। দলটি এই মূহুর্তে বেগম জিয়ার জামিনে মুক্তির বিষয়টি এক নম্বর এজেন্ডা হিসেবে বিবেচনা করছে বলে জানা গেছে। ৫ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার জামিন প্রশ্নে আপিল বিভাগের রায়ের দিন ধার্য রয়েছে। এদিন খালেদা জিয়ার স্বাস্থ্যের প্রতিবেদনও সংশ্লিষ্ট কর্র্তপক্ষকে জমা দেয়ার নির্দেশ দিয়েছে আদালত। দলটির সর্বস্তরের নেতা-কর্মীরা যেমনি আদালত থেকে সুসংবাদ শোনার অপেক্ষায় আছেন, তেমনি নেতিবাচক কোন সিদ্ধান্ত আসলে এর প্রতিবাদে কেন্দ্র থেকে কর্মসূচিও প্রত্যাশা করছেন।

গতবছরের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হওয়ার পর থেকেই বেগম জিয়ার মুক্তির জন্য আইনী লড়াই চালিয়ে আসছে বিএনপি। দলটির অভিযোগ, আইনী প্রক্রিয়ায় হলে বেগম জিয়া অনেক আগেই জামিনে মুক্তি পেতেন। কিন্তু তাকে কেবলমাত্র রাজনৈতিক কারণেই কারাগারে আটকে রাখা হয়েছে। তার মুক্তি রাজনৈতিক সিদ্ধান্তের উপরই নির্ভর করছে বলে নয়া দিগন্তের সাথে আলাপকালে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 63 বার)


Print
এই পাতার আরও সংবাদ