দুরাশা বাড়ল বিএনপির

Print

দুর্নীতি মামলার দণ্ড নিয়ে কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানির দিকে তাকিয়ে রয়েছে দলটির নেতাকর্মীরা। আজ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপিনেত্রীর জামিন শুনানি হবে। তবে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চের নির্দেশ অনুযায়ী খালেদার সর্বশেষ শারীরিক অবস্থার ওপর মেডিকেল বোর্ডের প্রতিবেদন দিতে পারছে না বঙ্গবন্ধু মেডিকেল কর্তৃপক্ষ। রাষ্ট্রপক্ষকে ওই প্রতিবেদন আজ জমা দেয়ার নির্দেশ ছিল সর্বোচ্চ আদালতের। প্রতিবেদনটি জমা না হওয়ায় দলনেত্রীর জামিন ইস্যুতে দুরাশা বেড়েছে বিএনপির। আজকের শুনানিতে খালেদা পক্ষে থাকতে পারেন আইনবিদ কামাল হোসেন।

উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী খালেদা জিয়ার সবশেষ শারীরিক অবস্থার প্রতিবেদন জমা দেয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন বঙ্গবন্ধু মেডিকেল কর্তৃপক্ষ। গতকাল সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে হাসপাতালটির পরিচালক ব্রি. এ কে এম মাহবুবুল হক বলেন, প্রতিবেদন তৈরি না হওয়ায় উচ্চ আদালতে বিএনপিনেত্রীর স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন জমা দেয়া সম্ভব হচ্ছে না।

বিলম্বের ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন, ‘আপিল বিভাগের নির্দেশ অনুযায়ী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় গঠিত মেডিকেল বোর্ড তার পরীক্ষা-নিরীক্ষা শেষ করেছে। তবে প্রতিবেদনটি পুরোপুরি তৈরি না হওয়ায় নির্ধারিত সময়ের মধ্যে জমা দেয়া যাচ্ছে না। বিষয়টি উচ্চ আদালতকে জানিয়ে সময় চাওয়া হবে।’

এদিকে বিএনপির নেতাকর্মী ও আইনজীবীরা তবুও আশা করছেন শারীরিক অসুস্থতা ও মানবিক বিবেচনায় হলেও জামিন পাবেন সাবেক এই প্রধানমন্ত্রী। উচ্চ আদালতে বিচারাধীন দলনেত্রীর মুক্তির দাবিতে কঠোর কর্মসূচিতে যাওয়ার চিন্তাভাবনা করলেও আপাতত চুপচাপ রয়েছে দলটি।

একই বিবেচনায় জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন পাবেন সাবেক এই প্রধানমন্ত্রী। ওই মামলায় নিম্ন আদালতের দেয়া সাজা উচ্চ আদালতে বৃদ্ধি করা হয়েছে। সেক্ষেত্রে নতুন করে কোনো মামলা না হলে খালেদা জিয়ার মুক্তিতে কোনো বাধা থাকবে না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 99 বার)


Print
এই পাতার আরও সংবাদ