দ্য রাইজ অব স্কাইওয়াকার’ ধুন্ধুমার

Print

এ মুহূর্তে হলিউডের বক্স অফিস সরগরম রেখেছে ‘স্টার ওয়ার্স: দ্য রাইজ অব স্কাইওয়াকার’। সিনেমাটি মুক্তির প্রথম তিন দিনেই আয় করেছে ১৭৬ মিলিয়ন ডলার। যদিও তা পিছিয়ে আছে ‘স্টার ওয়ার্স’ ফ্র্যাঞ্চাইজির আগের দুটি পর্ব ‘দ্য ফোর্স অ্যাওয়াকেনস’ ও ‘দ্য লাস্ট জেডাই’র চেয়ে। ওই পর্ব দুটি প্রথম তিন দিনে আয় করেছিল যথাক্রমে ২৪৮ মিলিয়ন ও ২২০ মিলিয়ন ডলার।

রহস্যে ঘেরা তুমুল জনপ্রিয় বিজ্ঞান কল্পকাহিনীভিত্তিক ফ্র্যাঞ্চাইজি ‘স্কাই ওয়ার্‌স’। এখানে একদল যোদ্ধা কখনো গ্যালাক্সি রক্ষা করতে আবার কখনো ভিনগ্রহে নিজেদের জীবন বাঁচাতে লড়াই করছেন। বিচিত্র সব চরিত্র, অদ্ভুত সব স্থাপনা- এ নিয়েই ‘স্টার ওয়ার্স’। চার দশক ধরে দাপটের সঙ্গে রাজত্ব করছে এই ফ্র্যাঞ্চাইজিটি। এবার বড় পর্দা কাঁপাচ্ছে এর নবম কিস্তি ‘দ্য রাইজ অব স্কাইওয়াকার’।

সিনেমাটি ২০ ডিসেম্বর থেকে সারা বিশ্বের সঙ্গে ঢাকার স্টার সিনেপ্লেক্সেও প্রদর্শিত হচ্ছে।

এ সিনেমায় অভিনয় করছেন ডেইজি রিডলি, অ্যাডাম ড্রাইভার, জন বোয়েগা, অস্কার আইজ্যাক, মার্ক হ্যামিল, ক্যারি ফিশারসহ অনেকে।

১৯৭৭ সালে জর্জ লুকাসের হাত ধরে প্রথম মুক্তি পায় ‘স্টার ওয়ার্‌স অ্যা নিউ হোপ’। শুরুতেই বাজিমাত। তারপর এলো ‘দ্য এম্পায়ার স্ট্রাইকস ব্যাক’ ও ‘রিটার্ন অব দ্য জেডাই’। এই তিনটি সিনেমা পরিচিত প্রথম স্টার ওয়ারস ট্রিলজি নামে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 71 বার)


Print
এই পাতার আরও সংবাদ