নতুন কৌশল খুঁজছে বিএনপি

Print

দুর্নীতির মামলায় কারান্তরীণ বিএনপিনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন সর্বোচ্চ আদালতের আপিল বিভাগে নাকচ হয়ে গেছে। ফলে তাকে কারাগারেই থাকতে হচ্ছে। দলের প্রধান কারাগারে যাওয়ার পর তার মুক্তিতে ওই অর্থে কোনো জোরালো কর্মসূচিই দিতে পারেনি একযুগেরও বেশি ক্ষমতার বাইরে থাকা বিএনপি। এতে করে দলটির সংখ্যাগরিষ্ঠ নেতাকর্মীদের মনোবলে চিড় ধরেছে।

এ ছাড়া জনস্বার্থকেন্দ্রিক বিভিন্ন ইস্যুতেও দলটি সক্রিয় হতে না পারায় শীর্ষ নেতৃত্বকে দুষছেন তারা। উদ্ভূত পরিস্থিতিতে খালেদা জিয়ার মুক্তি ও জনসম্পৃক্ত বেশকিছু ইস্যুকে সামনে রেখে নতুন কৌশল খুঁজছে দলটি।

সবশেষ বিএনপির কেন্দ্রীয় নেতারা তাদের চেয়ারপারসনের মুক্তির জন্য কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন। তবে তা ঘোষণা পর্যন্তই সীমাবদ্ধ ছিল। এর পক্ষে তাদের যুক্তি, দলের শান্তিপূর্ণ বিভিন্ন কর্মসূচিতেও প্রশাসনের বাধা এবং গ্রেপ্তার-নির্যাতনের ঘটনা বড় কারণ। এরপরও শক্ত কর্মসূচির চাপ আছে তৃণমূল থেকে। তাই নতুন করে কর্মকৌশল ঠিক করার কথা ভাবছেন দলের নীতিনির্ধারকরা। সেক্ষেত্রে শুধু খালেদা জিয়ার মুক্তির বিষয় নয়, জনস্বার্থে দেশের সার্বিক বিষয় নিয়ে মাঠে নামার কথা চিন্তা করছেন তারা।

প্রায় দুই বছর হতে চলল বিএনপিপ্রধান বেগম খালেদা জিয়া কারাগারে। কারাবন্দি হওয়ার পর থেকে তার মুক্তির প্রহর গুনছেন নেতাকর্মীরা। আইনজীবীদের ভাষ্যও ছিল সহসাই মুক্তি মিলবে সাবেক এই প্রধানমন্ত্রীর। কিন্তু তা হয়নি। সবশেষ গতকাল জিয়া চ্যারিটাবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন পাবেন এমন আশায় বুক বেঁধে ছিলেন নেতাকর্মীরা। কিন্তু জামিন আবেদন খারিজ হওয়ায় সেই আশায় গুড়েবালি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 73 বার)


Print
এই পাতার আরও সংবাদ