বাড়তি সতর্কতা

Print

আর দুই দিন পরই আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। এ সম্মেলনকে ঘিরে চলছে নানা আয়োজন। সম্মেলন সফল করতে ব্যস্ত সময় কাটাচ্ছেন নেতারা। দলের নতুন নেতৃত্ব নিয়ে চলছে নানা আলোচনা। কারা থাকছেন, কারা বাদ পড়ছেন এ নিয়ে নেতারা উৎকণ্ঠায়। কাউন্সিলের আগে চলা শুদ্ধি অভিযানের অংশ হিসেবে এবারের নেতৃত্ব নির্বাচনে নেয়া হয়েছে বাড়তি সতর্কতা। অভিযোগ আছে এমন নেতাদের কেউ দায়িত্ব পাবেন না কেন্দ্রীয় কমিটিতে। এছাড়া জনবিচ্ছিন্ন, দক্ষতা দেখাতে পারেননি এমন নেতারা বাদ পড়বেন দায়িত্ব থেকে।

বিশেষ করে পরিচ্ছন্ন ও দলের প্রতি আনুগত্য রয়েছে এমন নেতাদের জন্য অপেক্ষা করছে সুখবর। আর যারা দলকে ব্যবহার করে ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন তাদের জন্য অপেক্ষা করছে দু:সংবাদ। এ নিয়ে অনেক নেতা রয়েছেন উৎকন্ঠায়। গত কয়েক দিনে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে এ চিত্র পাওয়া গেছে। সমপ্রতি শুদ্ধি অভিযানের অংশ হিসেবে সহযোগী বিভিন্ন সংগঠনের কাউন্সিলে বিতর্কিতদের বাদ দিয়ে নতুন নেতৃত্ব আসায় সবার নজর এখন মূল দলের কাউন্সিলের দিকে।

দিন যত ঘনিয়ে আসছে সম্মেলনের প্রতি মানুষের আগ্রহ ততই বাড়ছে। আওয়ামী লীগ টানা তিন মেয়াদে সরকার গঠনের ফলে দলটির নেতাকর্মী?রা নানা অনিয়মে জড়িয়ে পড়ায় দলীয় সভাপতি শেখ হা?সিনা জি?রো টলারেন্স নী?তি গ্রহণ করেছেন। ফলে সহযোগী সংগঠনের মতো দলটির কেন্দ্রীয় সম্মেলনেও ক্লিন ইমেজের দক্ষ ও নিবেদিতপ্রাণ নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। দলের নেতারা জানান, বর্তমান কেন্দ্রীয় কমিটির মেয়াদে ২৯টি জেলা আওয়ামী লীগের কমিটিতে স্বচ্ছ ও ত্যাগী নেতাদের ঠাঁই হয়েছে। কোনো কোনো জেলায় পুরনো নেতাদের বহাল রাখা হলেও কোথাও কোথাও নতুন নেতৃত্ব এসেছে। এক্ষেত্রে বিতর্কিত কাউকে দলে স্থান দেয়া হয়নি। এরই ধারাবাহিকতায় এবার একটি পরিচ্ছন্ন ও তারুণ্য নির্ভর কেন্দ্রীয় কমিটি গঠন করে নতুন নেতৃত্বের হাতে দলকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 93 বার)


Print
এই পাতার আরও সংবাদ