ভিপি নুরের ওপর হামলায় বিব্রত সাবেক ভিপি তোফায়েল

Print

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনায় বিব্রত এবং লজ্জিত বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক ভিপি তোফায়েল আহমেদ।

তোফায়েল আহমেদ বলেন, ছাত্র রাজনীতি সম্বন্ধে কোন বক্তব্য দিতে গেলে আমি বিব্রত বোধ করি। আমাদের সময়ে মতের ভিন্নতা ছিলো, যেমন ১৯৬৯ সালে আমরা সর্বদলীয় ছাত্রসমাজ গঠন করেছিলাম। আমাকে ডাকসুর ভিপি হিসেবে আহ্বায়ক করা হয়েছিলো। ছাত্রলীগের মতিয়া গ্রুপ, ছাত্রলীগের মেনন গ্রুপ, জাতীয় ছাত্র ফেডারেশনের একটা অংশ সেখানে ছিলো। আমাদের তো আদর্শের ভিন্নতা ছিলো, এক আদর্শ ছিলো না। কিন্তু আমরা ১১ দফা কর্মসূচি প্রণয়ন করে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ ভাবে ১৯৬৯ এ আন্দোলন করেছিলাম।

সোমবার (২৩ ডিসেম্বর) রাজধানীর বনানী কবরস্থানে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ আরও বলেন, সমস্ত বাংলাদেশের ছাত্রসমাজ ঐক্যবদ্ধ ছিলো। আজ দুর্ভাগ্য যে এ ধরনের ঘটনা ঘটে, আমি খুবই দুঃখিত, বিব্রত এবং লজ্জিত। এ সম্বন্ধে বলার আমার কিছু নেই। কিন্তু আমি আমার অতীতের স্মৃতির পাতায় প্রবেশ করি সেই দিন গুলির কথা যখন আমি মনে করি, জীবনের সেই সোনালী দিন; আমি ব্যথিত-লজ্জিত, এর বেশি আমার কিছু বলার নেই।

ডাকসু ভিপি প্রসঙ্গে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর এ সদস্য বলেন, যারা ডাকসু’র ভিপি হয় তাদেরও সতর্কতার সঙ্গে চলা উচিত, কথা বলা উচিত। এমন কিছু করা উচিত নয়, যেটাতে প্রতিপক্ষের মনে আঘাত লাগতে পারে। ডাকসু আমাদের সকলের। আমাকে কেন সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক করা হয়েছিলো? কারণ ডকসু হচ্ছে সকলের।

আওয়মী লীগের বর্ষীয়ান এ নেতা বিভিন্ন উদাহরণের কথা উল্লেখ করে বলেন, আমি যেমন এখন ভোলার নির্বাচিত এমপি, ভোলার সকল লোক আমার লোক, দল যার যার তার তার; কিন্তু সামাজিক ভাবে আমরা সবাই এক। ডাকসুর ভিপি যিনি আছেন এবং কমিটিতে যারা আছেন তাদের সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করা উচিত। অতিমাত্রায় পলিটিক্স নিয়ে আসলে এ ধরনের হানা হানি হবেই। সেজন্য সকলকে সতর্ক থাকা উচিত বলে আমি মনে করি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 68 বার)


Print
এই পাতার আরও সংবাদ