মহাজোটের মঞ্চে এরশাদ যেভাবে গিয়েছিলেন

Print

বিএনপি সরকারের সময় সব গোয়েন্দা সংস্থা আর দলের নেতা তারেক রহমানের নজর ফাঁকি দিয়ে জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দুই দিনের অন্তর্ধান রহস্য উন্মোচন করে যখন পল্টনে শেখ হাসিনার মহাজোটের মঞ্চে এনে তোলা হলো, তখন চারদিকে উল্লাস, স্লোগান আর আনন্দের বন্যা। বিএনপি-জামায়াত জোটবিরোধী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোটের সবাই এলেও এরশাদ আসার পরই তা পূর্ণতা পেল। বিএনপির তৎকালীন যুগ্ম মহাসচিব ক্ষমতাধর তারেক রহমান এরশাদকে তাদের নির্বাচনী জোটে নিতে প্রবল চাপ সৃষ্টি করেছিলেন। শেষ পর্যন্ত এরশাদ দুই দিন উধাও হলে গণমাধ্যম তাকে খুঁজে পায়নি।

সেই ঘটনার এতগুলো বছর কেটে গেছে। এরশাদ চিরনিদ্রায় শায়িত। সেই শ্বাসরুদ্ধকর ও নাটকীয় ঘটনার বর্ণনা দিলেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সফিকুল ইসলাম। তিনি বলেন, সেদিন এইচ এম এরশাদকে পল্টন ময়দানে শেখ হাসিনার মহাসমাবেশে উপস্থিত করা ছিল রাজনীতিতে টার্নিং পয়েন্ট। তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার এপিএস আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের নেতৃত্বে নানা শঙ্কা, বাধা-বিপত্তি পেরিয়ে আমরা শেষ পর্যন্ত এরশাদকে নিয়ে পল্টনের মহাসমাবেশে পৌঁছে যাই। বাস্তবে সেদিনই মহাজোটের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটে। গতকাল বিকালে বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপচারিতায় সেদিনের ঘটনার খোলামেলা বর্ণনা দেন আওয়ামী লীগের সাবেক এই এমপি প্রার্থী। সফিকুল ইসলাম বলেন, ২০০৬ সালের শেষ দিকে বাংলাদেশের রাজনীতিতে তখন টালমাটাল অবস্থা। তখন আওয়ামী লীগের সঙ্গে মহাজোট করতে বিএনপি জোটের বাইরে সব রাজনৈতিক দল একে একে পল্টন ময়দানের মহাসমাবেশে যোগ দিচ্ছিল। বেলা ২টায় পল্টন ময়দানের মহাসমাবেশ কানায় কানায় পূর্ণ। এর চারপাশেও হাজার হাজার জনতার স্রোত ছিল। ওই মহাসমাবেশের মঞ্চে ১৪ দলের নেতারা ছাড়াও তখন ড. কামাল হোসেন, অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীসহ বাম দলের নেতারা উপস্থিত। সবাই অপেক্ষা করছিলেন তখন। কিছুক্ষণ পরই মঞ্চে আসেন আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 100 বার)


Print
এই পাতার আরও সংবাদ