মিথিলার বাড়িতে গরুর গোস্ত খেয়ে বিতর্কের মুখে সৃজিত

Print

কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জি ও বাংলাদেশের মডেল এবং অভিনেত্রী মিথিলা গেল ৬ ডিসেম্বর বিয়ে করেছেন। বিয়ের পর সুইজারল্যান্ড আর গ্রিসে হানিমুন কাটিয়ে সম্প্রতি নতুন বউকে সঙ্গে নিয়ে প্রথমবারের শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন সৃজিত মুখার্জি।

শ্বশুর বাড়িতে দারুণ আপ্যায়ন হয়েছে তার। মনের আনন্দেই সৃজিত প্রকাশ করেছেন শ্বশুর বাড়ির ভুরিভোজের ছবি। খাবারের তালিকায় কী কী ছিল তা জানাতে গিয়ে বিতর্কের মুখে পড়েছেন সৃজিত। ঝিরিঝিরি আলুভাজা, লইট্টা শুটকি, ডাল, কড়াইশুঁটি দিয়ে পাবদা মাছ, মুরগির ঝোল আর বাঁধাকপি দিয়ে গরুর গোশত ছিল খাবারের তালিকায়।

সৃজিত মুখার্জির খাবারের তালিকাতে গরুর গোস্ত দেখে তাকে আক্রমণ করেছেন অনেকেই। এক ব্যক্তি লিখেছেন, ‘হিন্দু নামে কলঙ্ক আপনি। আপনাকে খুব সম্মান করতাম। কিন্তু এই পোস্টটা পড়ার পর থেকে আপনাকে এখন খুব ঘৃণা করি, আপনি হিন্দু ধর্ম ত্যাগ করুন।’ কেউ আবার প্রশ্ন করেছেন, আপনি কি ব্রাহ্মণ? মুখার্জি পদবীটা কেন ব্যবহার করছেন?

মন্তব্যকারীদের মোটেও ছাড় দেননি সৃজিত মুখার্জি। তাদের আক্রমণের জবাব দিয়েছেন বেশ কড়া ভাষায়। সৃজিত লিখেছেন,‌ ‘হিন্দু ধর্ম নিয়ে কথা আপনার মতো অশিক্ষিতের মুখে বেমানান। ঋগ্বেদ, মনুস্মৃতি ও গৃহসূত্রের কিছু শ্লোক দেব খাওয়া দাওয়া নিয়ে, রোজ সকালে কান ধরে ছাদে দাঁড়িয়ে মুখস্থ করবেন। ভদ্রভাবে বোঝালাম, নয়তো মনে রাখবেন বাইশে শ্রাবণ-এর সংলাপ কিন্তু আমারই লেখা।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 83 বার)


Print
এই পাতার আরও সংবাদ