রাজশাহীর জয়ে ব্যর্থ সৌম্যর ঝোড়ো ইনিংস

Print

দলকে জেতাতে ব্যাটে ঝড় তুলেছিলেন কুমিল্লা ওরিয়র্সের সৌম্য সরকার। কিন্তু নিজের সর্বোচ্চটা দিয়েও পারলেন না তারকা এই ব্যাটসম্যান। ছন্দে থাকা রাজশাহী রয়্যালসের কাছে হার মানতে হলো তাদের।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলে শনিবার দিনের প্রথম ম্যাচে কুমিল্লাকে ১৫ রানে হারায় রাজশাহী। জয়ের জন্য ১৯১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৭৫ রান করতে পারে কুমিল্লা।

দলকে জয় এনে দিতে শেষ পর্যন্তই অসাধারণ লড়ে যান সৌম্য। কিন্তু কুমিল্লাকে পরাজয়ের বৃত্ত থেকে বের করতে পারলেন না বাংলাদেশ জাতীয় দলের এই তারকা ব্যাটসম্যান। সৌম্যর পাশাপাশি ব্যর্থ গেল সাব্বির রহমান (২৫) ও স্টিয়ান ফন জিলের (২১) চেষ্টাও।

রাজশাহীর বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন আন্ড্রে রাসেল, মোহাম্মদ ইরফান, ফরহাদ রেজা ও শোয়েব মালিক।

টানা চতুর্থ হারে পরের রাউন্ডে যাওয়াটা কুমিল্লার জন্য অনেকটা ফিকে হয়ে গেল। সাত ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে আছে দলটি।

এর আগে নির্ধারিত কুড়ি ওভারে ৪ উইকেটে ১৯০ রান করে টসে হারা রাজশাহী। লিটন দাস ও আফিফ হোসেনের ওপেনিং জুটিতে দারুণ শুরু পায় দলটি। ৫৬ রানের এই জুটিতে ফাটল ধরান কুমিল্লার সানজামুল ইসলাম। এই স্পিনারের বলে আবু হায়দার রনিকে ক্যাচ দেওয়ার আগে ১৯ বলে ২৪ রান করেন লিটন।

দ্বিতীয় উইকেটে শোয়েব মালিকের সঙ্গে জুটি গড়েন আফিফ। ২৪ রানের জুটি গড়ে ফেরেন এই ওপেনার। উইকেট ছাড়ার আগে আফিফের ব্যক্তিগত সংগ্রহ ছিল ৩০ বলে ছয় চার ও এক ছক্কায় ৪৩।

অসাধারণ ব্যাট চালিয়েছেন মালিক। ইনিংসের শেষ বলে রান-আউট হওয়ার আগে ৩৮ বলে পাঁচ চার ও তিন ছক্কায় করেছেন ৬১ রান। চতুর্থ উইকেটে অধিনায়ক আন্ড্রে রাসেলের সঙ্গে গড়েন ৮৪ রানের জুটি! ২১ বলে চার ছক্কায় ৩৭ রানে অপরাজিত থাকেন রাসেল।

কুমিল্লার বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন মুজিব-উর-রহমান, সানজামুল ও সৌম্য সরকার।

এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থান আরও মজবুত করল রাজশাহী। দলটির সংগ্রহ ছয় ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট!

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 102 বার)


Print
এই পাতার আরও সংবাদ