রাজাকারের ছেলে মির্জা ফখরুল

Print

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের পিতা ঠাকুরগাঁও জেলার কুখ্যাত রাজাকার ছিলেন। তাই তার পুত্র তো রাজাকারদের তালিকা প্রকাশ নিয়ে প্রশ্ন তুলবে। আর এটাই স্বাভাবিক।

আজ মঙ্গলবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী পর্বে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার যাচাই বাছাই শেষে ১১ হাজার রাজাকার, আল বদর, আল শামসের তালিকা প্রণয়ন করেছে। ধারাবাহিকভাবে স্বাধীনতা বিরোধী সকল রাজাকারের তালিকাও প্রকাশ করা হবে। কিন্তু বিজয়ের উষালগ্নে দেশের জনগণ যখন শহীদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে, তখন এসব রাজাকার ও জঙ্গিবাদের আশ্রয়দাতা বিএনপি বলছে ভিন্ন কথা।

নৌ-পরিবহন মন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিজয় দিবসে রাজাকারদের তালিকা নিয়ে বলেছেন, এই তালিকা নাকি তাদের দলটিকে হেনস্থা করার জন্য তৈরি করা হয়েছে। তাহলে তিনি কি মেনে নিলেন যে, তাদের দল রাজাকার দ্বারা পরিচালিত হয়।

পরে সম্মেলনের দ্বিতীয় পর্বে সবার সম্মতিক্রমে আবু সৈয়দ হোসেনকে সভাপতি এবং আফসার আলীকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রসঙ্গত, সাত বছর পর আজ মঙ্গলবার বোচাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 79 বার)


Print
এই পাতার আরও সংবাদ