রাজাকারের তালিকায় আ.লীগ নেতারা

Print

বিএনপির সঙ্গে জোট করে আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলন করায় শুধু রাজনৈতিক প্রতিহিংসা মিটাতে কথিত যুদ্ধাপরাধের বায়ুবীয় অভিযোগ তুলে জামায়াতের শীর্ষনেতাদেরকে বিচারের নামে নির্মমভাবে হত্যা করেছে শেখ হাসিনা। কোনো প্রকার সাক্ষ্য প্রমাণ ছাড়াই ক্ষমতার অপব্যবহার করে শুধু ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে বিচারের নামে একটা প্রহসন করেছে। বাংলাদেশের সবচেয়ে বড় ইসলামী শক্তি জামায়াতে ইসলামীকে নিশ্চিহ্ন করার লক্ষ্যেই মূলত জামায়াতের নিরপরাধ নেতাদেরকে ফাঁসিতে ঝুলিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

কিন্তু, জামায়াতের শীর্ষনেতাদেরকে হত্যা করেও ক্ষ্যান্ত হয়নি শেখ হাসিনা। সারাদেশ থেকে জামায়াতকে নির্মুলের লক্ষ্যে এখন আবার ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের নামের তালিকা প্রকাশ করেছে এই প্রধানমন্ত্রী।

মজার বিষয় হলো-শেখ হাসিনার এই তালিকা প্রকাশের পরই থলের বিড়াল বেরিয়ে এসেছে। প্রকাশিত তালিকায় এখন পর্যন্ত যাদের পরিচয় পাওয়া গেছে তারা সবাই কোনো না কোনোভাবে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। দীর্ঘদিন ধরে দলের ভেতর থাকা যেসব রাজাকারদেরকে ভুয়া সাটিফিকেট দিয়ে মুক্তিযোদ্ধা সাজানো হয়েছিল সেই সব লোকদের পরিচয় এখন জাতির সামনে উম্মোচিত হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 91 বার)


Print
এই পাতার আরও সংবাদ