সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরই আলোচনার শীর্ষে

Print

আজ সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন। কাউন্সিল অধিবেশনে নির্বাচন পরিচালনার জন্য ৩ সদস্যের কমিশন গঠন করা হয়েছে। কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, অপর ২ সদস্য ড. সাইদুর রহমান ও ড. মসিউর রহমান। সারাদেশ থেকে আসা দলের প্রায় সাড়ে ৭ হাজার কাউন্সিলর আজকের কাউন্সিল অধিবেশনে নতুন নেতৃত্ব নিয়ে কথা বলার সুযোগ পাবেন। এবার আওয়ামী লীগকে সৎ, ত্যাগী, পরিচ্ছন্ন নেতাদের নিয়ে সাজানো হবে। গতকাল শুক্রবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের উদ্বোধনী দিনে সারাদেশ থেকে আসা তৃণমূল নেতারা এমন প্রত্যাশাই ব্যক্ত করেছেন।

আজকের কাউন্সিল অধিবেশনে ৭৮টি সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকরা তাদের সাংগঠনিক প্রতিবেদন পেশ করবেন। এরপর দলের সংশোধিত ঘোষণাপত্র ও গঠনতন্ত্র অনুমোদন করা হবে। এসব কার্যক্রম শেষে বর্তমান কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করা হবে। এরপর শুরু হবে নতুন নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া। দলের জ্যেষ্ঠ নেতারা সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রস্তাব ও সমর্থন করবেন। এরপর কাউন্সিলরদের কণ্ঠভোটে তা পাস হলে আগামী ৩ বছরের জন্য নতুন নেতৃত্ব পাবে আওয়ামী লীগ। এবার কেন্দ্রীয় কমিটি হবে ৮১ জনের।

যদিও আওয়ামী লীগের সভাপতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই থাকছেন, এ বিষয়টি পুরোপরি নিশ্চিত। আর তাই সবার কৌতূহল সাধারণ সম্পাদক পদ নিয়ে। কিন্তু এ পদে পরিবর্তন হচ্ছে কিনা, কিংবা নতুন কমিটির বিভিন্ন পদে কারা আসছেন, বর্তমান কমিটির কারা বাদ পড়ছেন, এসব বিষয়ে সুস্পষ্ট কোনো ধারণা নেই দলের কারো। এখন পর্যন্ত আলোচনার শীর্ষে রয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শেষ হাসি তিনিই হাসবেন এমন ধারণা অনেকের। তবে আলোচনায় রয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং কার্যনির্বাহী সদস্য আজমত উল্লাহ খান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ