সাব্বির রহমান কি জানেন না ১৬ই ডিসেম্বর বিজয় দিবস, নাকি স্বাধীনতা দিবস

Print

আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। ১৯৭১ সালের আজকের এই দিনে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়ায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। এটা বাংলাদেশের স্বাধীনতা অর্জনের ইতিহাস। কিন্তু বর্তমান স্কুল কলেজেরর শিক্ষার্থীদের অনেকেই জানে না ২১ ফেব্রুয়ারি, ২৬ মার্চ, ১৫ আগস্ট কিংবা ১৬ ডিসেম্বর তারিখগুলো কোন জাতীয় দিবস। কিন্তু সচেতন, সিনিয়র এবং মিডিয়া ব্যক্তিরাও যদি না জানেন, ১৬ ডিসেম্বর কী দিবস; এর চেয়ে দুঃখজনক আর হতে পারে?

আশ্চর্যের বিষয় হলো, এই না জানাদের দলে আছে জাতীয় দলের তারকা ক্রিকেটার সাব্বির আহমেদের নাম। জাতীয় ক্রিটেক দলের ব্যাটসম্যান সাব্বির রহমান পর্যন্ত ১৬ ডিসম্বরকে ‘‘স্বাধীনতা দিবস’’ হিসেবে উল্লেখ করেছেন। পরবর্তীতে অবশ্য পোস্টটি ফেইসবুক থেকে মুছে দেন তিনি। তবে পোস্টটি মুছলেও তার স্ক্রিনশট এখন ফেসবুকে ভাইরাল।

গত রাতে বিজয় দিবসের প্রথম প্রহরে সাব্বির রহমান তার ভেরিফাইড ফেইসবুক পেইজে পোস্ট দেন, ‘সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’ এই পোস্ট দেখে তুমুল সমালোচনা শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর কিছুক্ষণ পর সাব্বির সেই পোস্ট মুছে নতুন করে লিখেন, ‘এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলো যারা,আমরা তোমাদের ভুলবো না। সবাইকে জানাই বিজয় দিবসের অনেক অনেক শুভেচ্ছা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 80 বার)


Print
এই পাতার আরও সংবাদ