স্যামসাং চেয়ারম্যানের ১৬ মাসের কারাদণ্ড

Print

শ্রম আইন ভঙ্গ করার অভিযোগে দক্ষিণ কোরিয়ার বহুজাতিক করপোরেশন স্যামসাংয়ের বোর্ড চেয়ারম্যান লি স্যাং-হুনকে ১৬ মাসের কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত।

আদালত তার বিরুদ্ধে শ্রমিকদের ইউনিয়ন করতে না দেওয়ার অভিযোগ ওঠে। স্যামসাং ইলেকট্রনিক্স মেরামত ইউনিট, স্যামসাং ইলেকট্রনিক্স সার্ভিসে সবা কন্ট্রাক্ট শ্রমিকরা চেয়ারম্যান লিসহ আরও ২৫ জনকে অভিযুক্ত করে মামলা করেছিলেন।

এরই প্রেক্ষিতে আদালত এই রায় দিয়েছেন। ২০১৩ সালে স্যামসাং ইলেকট্রনিক্স সার্ভিসে কাজ করা কর্মীরা একটি ইউনিয়ন করতে চেয়েছিলেন। কিন্তু গ্রুপটির প্রধান কর্মকর্তারা তাতে বাধা দেন বলে অভিযোগ ওঠে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 42 বার)


Print