২০১৯ সালে গুগলে যে সব চলচ্চিত্র বেশি খোঁজা হয়েছে

Print

মাত্র কয়েকদিন পরেই নতুন বছর। ২০২০ সাল নিয়ে আসবে নতুন ভাবনা। তবে নতুন বছরে পদার্পণের আগেই ২০১৯ সালের হিসেবের খাতা উল্টাচ্ছেন অনেকেই। স্মৃতি হাতড়ে দেখেছেন ভালো লাগা ও খারাপ লাগা বিষয়গুলো। আর স্মৃতি ও ভালো লাগা বিষয় খুঁজতে গিয়ে সামনে আসলো নতুন কিছু তথ্য। ২০১৯ সালে সাড়া জাগানো কী কী চলচ্চিত্র ছিল গুগল সার্চে, ফলাফল জানিয়েছে গুগল। তবে সার্চ তালিকায় আছে বলিউডের বেশ কিছু ছবি। যদিও সব ছবি হিটের না, এর মধ্যে ফ্লপ ছবিও আছে।
শহিদ কাপুর থেকে রণবীর সিং, বলিউডের এই তারকারা ২০১৯ সাল জুড়ে পর্দায় তুমুল হইচই ফেলেছিলেন। দেখে নেওয়া যাক কোন কোন ছবি ২০১৯ সালে গুগল সার্চ ট্রেন্ডে জায়গা করে নিয়েছিল।
কবীর সিং

ভারতের দক্ষিণী ছবি ‘অর্জুন রেড্ডি’ র রিমেক শহিদ কাপুর অভিনীত ছবি ‘কবীর সিং’। ছবিতে একজন প্রেমিকের বিভিন্ন মানসিক স্তরের অবস্থা দেখানো হয়েছে ব্রেক আপের পর থেকে। মূলত চরিত্রধর্মী এই ছবি ২০১৯ সালের অন্যতম ব্লকবাস্টার। যা বার বার খুঁজেছেন সিনেমাপ্রেমী কিংবা সমালোচকরা।
অ্যাভেঞ্জার্স এন্ডগেম

২০১৯ সালে একটা অংশের দর্শককে মাতিয়ে রেখেছিল থানোস। ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’ এর এই খলনায়কই ২০১৯ সালে দর্শকের কাছে নায়ক হয়ে উঠেছিল। এই হলিউড ফিল্ম ঘিরেও ছিল ব্যাপক গুগুল সার্চ।
জোকার

হলিউডের আরও এক তাক লাগানো ছবি ‘জোকার’। মার্কিন এই সাইকো থ্রিলার ডিসি কমিকসের ওপর আধারিত ছিল। ২ ঘণ্টা ২ মিনিটের এই ছবি রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে ২০১৯ সালে চলচ্চিত্র প্রেমীদের মনে।
ক্যাপ্টেন মার্ভেল

মার্ভেল কমিকসের অন্যতম ফিল্ম ‘ক্যাপ্টেন মার্ভেল’। নিকোলাস পার্লম্যানের গল্প অবলম্বনে মার্ভেল স্টুডিওর এই ফিল্ম ২০১৯ সালে বহু সিনেমাপ্রেমীকে আগ্রহী করে তোলে। এই ছবি ঘিরে সার্চ কম ছিল না।
সুপার ৩০

গণিতবিদ আনন্দ কুমারের জীবন নিয়ে তৈরি ছবি ‘সুপার থার্টি’ নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছিল বলিউডে। ‘সুপার থার্টি’ ছবির হাত ধরে ফের একবার বলিউডে তাক লাগিয়ে দেন হৃতিক রোশান।
মিশন মঙ্গল

অক্ষয় কুমার অভিনীত ‘মিশন মঙ্গল’ ছবিটিও বলিউডের অধিক সার্চড ছবিগুলোর মধ্যে অন্যতম। ইসরোর মঙ্গলযাত্রা ঘিরে এই ছবি রীতিমতো বলিউডে সাড়া ফেলে দিয়েছিল।
গলি বয়

বলিউডে ২০১৯ সালে সবচেয়ে দুর্ধর্ষ ছবিটি মুক্তি পায় রণবীর সিং ও আলিয়া ভাটের হাত ধরে। জোয়া আখতার পরিচালিত ‘ গালি বয়’ ২০১৯ সালের অন্যতম ব্লকবাস্টার।
ওয়ার

১৫৬ মিনিটের টানটান উত্তেজনা নিয়ে তৈরি ছবি ‘ওয়ার’। হৃতিক রোশান ও টাইগার শ্রফ অভিনীত এই ছবি রীতিমতো তাক লাগিয়েছে বলিউডে। ২০১৯ সালে এই ছবিটিও গুগল সার্চে অন্যতম স্থান দখল করে রাখে।
হাউস ফুল ৪

২০১৯ সালের শেষের দিকে ‘হাউসফুল ৪’ নিয়েও বলিউডে কম তোলপাড় হয়নি। তবে এই ছবি সেভাবে প্রভাব ফেলতে পারেনি বলিউডের বক্স অফিসে । অক্ষয় কুমার অভিনীত এই ছবি ২০১৯ সালের অন্যতম ফ্লপ ফিল্ম। তবুও ছবি নিয়ে সার্চ ছিল চোখে পড়ার মতো।
উরি – দ্য সারজিক্যাল স্ট্রাইক

২০১৯ সালের শুরুতেই তাক লাগিয়েছে ভিকি কৌশাল অভিনীত এই ছবি। উরিতে জঙ্গি হামলার পর ভারতীয় সেনার সার্জিক্যাল স্ট্রাইকের ওপর নির্মিত এই ছবি। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পান ভিকি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 89 বার)


Print
এই পাতার আরও সংবাদ