২২ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন রোহিত শর্মা

Print

বিগত ২২ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন ভারতের ড্যাশিং ওপেনার রোহিত শর্মা। শীর্ষে উঠতে তিনি পেছনে ফেলেছেন শ্রীলঙ্কান কিংবদন্তি সনাৎ জয়াসুরিয়াকে। এক পঞ্জিকাবর্ষে ওপেনার হিসেবে সবথেকে বেশি রানের রেকর্ড গড়েছেন ভারতের এ ব্যাটসম্যান। রোহিত পেছনে ফেলেছেন সনাৎ জয়াসুরিয়াকে।

রোহিত শর্মা সিডনিতে বছর শুরু করেছিলেন ১৩৩ রানের ঝকঝকে ইনিংস দিয়ে। গতকাল কটাকে বছর শেষ করলেন ৬৩ রানের ইনিংস খেলে। মাঝে পুরোটা সময় নিজের পারফরম্যান্সে বুদ করে রেখেছিলেন ক্রিকেট বিশ্বকে।

তিন ফরম্যাট মিলিয়ে ৪৭ ইনিংসে রোহিত রান করেছেন ২ হাজার ৪৪২। হাফ সেঞ্চুরি ১০টি। সেঞ্চুরিও ১০টি। ৫৩.০৮ গড়ে করেছেন এ রান। এতো সবের ভিড়ে রয়েছে একটি ডাকও!

২২ বছর আগে ১৯৯৭ সালে জয়াসুরিয়া ২ হাজার ৩৮৭ রান করেছিলেন। দুই ফরম্যাট মিলিয়ে জয়াসুরিয়া ওই রান করেছিলেন। জয়াসুরিয়া ৩১ টি-টোয়েন্টি খেললেও ১৯৯৭ সালে ছিল না এ ফরম্যাট।

তবে রোহিত ও জয়াসুরিয়ার মধ্যে বড় পার্থক্য নেই। রোহিত শর্মা ২ হাজার ৪৪২ রান করতে পেয়েছেন ৪৭ ইনিংস। জয়াসুরিয়া তিন ইনিংস কম খেলে করেছিলেন ২ হাজার ৩৮৭ রান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
এই পাতার আরও সংবাদ