অসাধারণ সেঞ্চুরিতে চমকে দিলেন শান্ত

Print

বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলের ৪১ তম ম্যাচে ঢাকার দেওয়া ২০৬ রানের জবাবে নাজমুল হোসেন শান্তর ঝড়ো সেঞ্চুরিতে ৮ উইকেটে রেকর্ড জয় তুলে নিয়েছে খুলনা টাইগার্স। সেই সাথে রাজশাহী রয়্যালসের সাথে নিশ্চিত করলো কোয়ালিফায়ারের খেলা।

ঢাকার দেওয়া পাহাড় সমান রান তাড়া করতে নেমে এদিন উড়ন্ত সূচনা করে মেহেদী মিরাজ ও নাজমুল হাসান শান্ত। যেখানে ৭০ রানের জুটি গড়ে ১ ছক্কা ও ৭ চারে ২৫ বলে ৪৫ রান করে ফিরেন মিরাজ।

তবে অপর পাশ থেকে ব্যাটিং তান্ডব চালান নাজমুল শান্ত। যেখানে ২৭ বলে অর্ধশতক পূর্ণ করেন তিনি। তবে ফিফটিকে শতকে পরিণত করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। যেখানে ৫১ বলে ঝড়ো অর্ধশতক পূর্ণ করেন তিনি।

পরবর্তীতে মাত্র বলে ৭ ছক্কা ও ৮ চারে ১১৫ রানের অপরাজিত এক ইনিংসে দলকে জয়ের বন্দরে নিয়ে যান শান্ত। যেখানে বিপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড গড়েন খুলনা টাইগার্স।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেননি ঢাকার ওপেনার তামিম ইকবাল। ফ্রাইলিঙ্কের প্রথম ওভারে মাত্র ১ রান করে ফিরেন। তারপর পর ১০ রান করে ফ্রাইলিংকের দ্বিতীয় শিকার হয়ে বিদায় নেন এনামুল।

৩ উইকেট হারিয়ে দলের বিপর্যয়ে হাল ধরেন মেহেদী হাসান ও মুমিনুল হক। যেখানে ৪১ বলে অর্ধশতক পূর্ণ করেন মুমিনুল হক। এরপর পর ৩১ বলে ঝড়ো অর্ধশতক পূর্ণ মেহেদী হাসান।

পরবর্তীতে দুজনের ১৫৩ রানের জুটিতে নির্ধারিত ওভার শেষে ২০৫ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন। যেখানে ৭ ছক্কা ও ৬ চারে ৯১ রানে ফিরেন মুমিনুল হক এবং সেই সাথে ৫ ছক্কা ও ৩ চারে ৩৬ বলে ৬৮ রান করেন মেহেদী হাসান।

সংক্ষিপ্ত স্কোরঃ
ঢাকা প্লাটুনঃ ২০৫/ ৪(২০)
মুমিনুল ৯১,মেহেদী হাসান ৬৮*
ফ্রাইলিংক ২/৩৫, আমির ১/৩৫

খুলনা টাইগার্স:- ২০৭/২(১৮.১)
শান্ত ১১৫(৫৭)*, মিরাজ ৪৫ (২৫)*
সাদাব ১/৩২, মেহেদী ১/৩৯

ফলাফল: ৮ উইকেটে জয়ী খুলনা টাইগার্স

ঢাকা প্লাটুন একাদশঃ তামিম ইকবাল, এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), মেহেদি হাসান, জাকের আলী, মুমিনুল হক, আসিফ আলী, থিসারা পেরেরা, সাদাব খান, ফাহিম আশরাফ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), হাসান মাহমুদ।

খুলনা টাইগার্স একাদশঃ নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, রাইলি রুশো, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), শামসুর রহমান শুভ, নাজিবুল্লাহ জাদরান, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির, শফিউল ইসলাম, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 247 বার)


Print
এই পাতার আরও সংবাদ