তাবিথের প্রার্থীতা বাতিলের রিট খারিজ

Print

ঢাকা সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থীতা বাতিল চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। হলফনামায় সম্পদের তথ্য গোপনের অভিযোগ এনে রিটটি করেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক।

সোমবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি খায়রুল আলমের বেঞ্চ এ আদেশ দেন। রিটে সিঙ্গাপুরের কোম্পানি এনএফএম এনার্জি প্রাইভেট কোম্পানি লিমিটেডের তিনজন শেয়ারহোল্ডারের একজন হলেও হলফনামায় তা গোপন করা হয়েছে বলে উল্লেখ করেন রিটকারী। গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনার রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে সিইসি বরাবর অভিযোগও দেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।

যে ডকুমেন্টের ওপর রিট করা হয়েছে তাপ এই মুহূর্তে যাচাই করা বাংলাদেশে সম্ভব নয় মর্মে তা রিট খারিজ করেছে হাইকোর্ট। আদালত পর্যবেক্ষণে আরো বলা হয়, এছাড়াও এটি কোনো প্রমাণিত ডকুমেন্ট নয়। তবে, রিটকারী চাইলে নির্বাচনের পর যথাযথ ফোরামে আবার আবেদন করতে পারবেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 146 বার)


Print
এই পাতার আরও সংবাদ