সাভারে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, শেখ হাসিনা সরকারের সময়ে আন্দোলন করে কোনদাবি আদায় করতে হয় না

Print

 

খোরশেদ আলম, ঢাকাঃ জেলা প্রতিনিধি    

বুধবার দুপুরে সাভার সরকারি অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক উৎসবে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এসময় শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীদের জিম্মি করে কেউ আন্দোলন করতে পারবে না। শিক্ষা জীবন বাধাগ্রস্থ করলে তা কোনভাবেই মেনে নেওয়া হবে না। শিক্ষার্থী কিংবা কাউকে জিম্মি করে কোনও কর্মসূচি না দেওয়ার জন্য সব মহলকে আহ্বান জানান তিনি।

দীপু মনি বলেন, শেখ হাসিনা সরকারের সময়ে আন্দোলন করে কোনও দাবি আদায় করতে হয় না। এমনিতে সব প্রয়োজন মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়। কারণ শিক্ষা নিয়ে বর্তমান সরকার সবসময় গুরুত্ব দেয়। তাই কোনও দাবি দাওয়া থাকলে সেটি সরকারকে জানাতে হবে। সেগুলো যদি যুক্তিসঙ্গত হয় তা গুরুত্বসহকারে দেখা হবে।

তিনি বলেন, মানসম্পন্ন শিক্ষা বর্তমান সরকারের অঙ্গীকার। কারণ শিক্ষা হলো জাতির মেরুদণ্ড। ভবিষ্যৎ প্রজন্ম সুশিক্ষায় শিক্ষিত হবে এটাই আমাদের মূল লক্ষ্য। আমরা আমাদের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। তথ্য প্রযুক্তির দিকে অধিকতর জোর দেয়া হচ্ছে। কারণ বিশ্ব আজ তথ্য প্রযুক্তির দিকে ধাবিত হচ্ছে।

তিনি আরও বলেন, মন্ত্রিসভা রদবলের একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তাই তিনি যেটা ভালো মনে করেন সেটা করবেন।

এসময় তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান।

এর আগে বুধবার সকালে শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় পাঠ্যপুস্তক উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বছরের বই তুলে দেওয়া হয়। সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের সচিব মুন্সী সাহাবুদ্দীন আহম্মেদ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, সাভার  উপজেলা চেয়ারম্যান মঞ্জু রুল আলম রাজীব, উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমানসহ মন্ত্রণালয় ও বিভিন্ন বোর্ডের কর্মকর্তাগণ। সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব মাহবুবুর রহমান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 176 বার)


Print
এই পাতার আরও সংবাদ