সাভারে হতে যাচ্ছে জনপ্রশাসন ও উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

Print
খোরশেদ আলম, ঢাকাঃ জেলা প্রতিনিধি
সারা বিশ্বের পরিবর্তনশীল জনপ্রশাসনের কার্যাবলি নিয়ে গবেষণা ও আলোচনার জন্য চৌদ্দটি দেশের অংশগ্রহণে সাভারে অনুষ্ঠিত হতে যাচ্ছে সপ্তম জনপ্রশাসন ও উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন।
সোমবার দুপুরে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) কনফারেন্স কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা জানান বিপিএটিসির কর্মকর্তারা।
এসময় তারা বলেন, বাংলাদেশ ও বিশ্বের উন্নত দেশ গুলো নিজেদের সিভিল সার্ভিসে টেকসই জনপ্রশাসন গড়ার লক্ষ্যে বিভিন্ন বিষয় ভিত্তিক গবেষণা ও এ নিয়ে পর্যালোচনার লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করেছে। আগামি ৫-৮ ফেব্রুয়ারি তিন দিন ব্যাপী এই সম্মেলনে চৌদ্দটি দেশের ১২৫টি গবেষণার বিষয় নিয়ে আলোচনায় অংশ নেবেন আন্তর্জাতিক ৩৫জন গবেষক।
যেখানে প্রাধান্য পাবে উন্নত প্রযুক্তি, বৈশি^ক জলবায়ু পরিবর্তন, অর্থনৈতিক উন্নতির পাশাপাশি বৈষম্য বৃদ্ধির মতো বিষয়। সেই সাথে বিভিন্ন দেশে জনগণের চাহিদা অনুযায়ি জবাবদিহিতা মূলক এজেন্ডা বাস্তবায়নে করণীয় নিয়েও আলোচনা করবেন গবেষকরা।
সংবাদ সম্মেলনে বিপিএটিসির পরিচালক ড. মোহাম্মদ মিজানুর রহমান কনফারেন্স চেয়ার হিসেবে উক্ত কনফারেন্সের আলোচ্য বিষয়ে লিখিত বক্তব্য পাঠ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দ মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মুনির হোসেন ও অতিরিক্ত সচিব জাফর ইকবালসহ অন্যান্য কর্মকর্তারা।
উল্লেখ্য, আগামি ৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলনের উদ্বোধন করবেন। উক্ত সম্মেলনে বক্তব্য রাখবেন, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, ভারত, নেপাল, থাইল্যান্ড, ফিলিপাইন, ব্রুনেই, শ্রীলঙ্কা ও মালদ্বীপের আন্তর্জাতিক মানের ৩৫জন গবেষক।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
এই পাতার আরও সংবাদ