দোহারে করোনার আতঙ্কে চালের দাম বৃদ্ধিঃ ভ্রাম্যমান আদালতের ৫ দোকানীর জরিমানা।

Print

থমকে যাওয়া বিশ্বর মত বাংলাদেশের ঢাকার দোহারও থমকে গেছে। নিত্যপন্য ও ঔষধের দোকান ছাড়া সব রকম দোকান পাট অনির্দিষ্ট কালের জন্য জয়পাড়া বাজার বন্ধ ঘোষনা করেছে দোহার উপজেলা প্রশাসন। অার সেই সুজুগকে কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ী চাল ও কাঁচামালের দাম বাড়িয়ে দিচ্ছে শুধু করোনা ভাইরাসের অাতঙ্ককে পুজি করে। তাই শুক্রবার দিন ব্যাপি ঢাকার দোহারের জয়পাড়া ও মেঘুলা বাজারে পাচঁ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অাফরোজা অাক্তার রিবা ও জ্যোতি বিকাশ চন্দ্র।

শুক্রবার দিনের শুরুতে জয়পাড়া বাজারে নিত্যপণ্য সহ চালের দাম বেশি নিচ্ছে বলে তথ্য পায় দোহার উপজেলা প্রশাসন। তার পরিপেক্ষিতে জয়পাড়া ও মেঘুলা বাজারে ভ্রাম্যমান অাদালত পরিচালনা করে উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজা আক্তার রিবা ও সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র।

ভ্রাম্যমান অাদালত বিক্রিত চালের চালান বই দেখে দাম বেশী নেওয়ার প্রমান পায়। এসময় জয়পাড়া বাজারের চাল ব্যবসায়ী শাকিলকে ৫ হাজার, প্রশান্তকে ৫ হাজার ও মো. জাহিদকে ২ হাজার টাকা জরিমানা করে। এবং রতন চত্তরের কাঁচামাল ব্যবসায়ী মো. সেলিমকে ১ হাজার টাকা এবং সন্ধায় মেঘুলা বাজারের কাঁচামাল ব্যবসায়ী শাহজাহানকে ৫ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অাফরোজা অাক্তার রিবা ও জ্যোতি বিকাশ চন্দ্র।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অাফরোজা অাক্তার রিবা ও জ্যোতি বিকাশ চন্দ জানান, ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান থাকবে।

এসময় উপস্থিত ছিলেন দোহার থানা এস অাই জসিম উদ্দিন ও বোরহান উদ্দিন, জয়পাড়া বাজার কমিটির সম্পাদক দেলুয়ার মাঝি, মেঘুলা বাজার কমিটির সভাপতি রুবেল কাজী প্রমুখ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 89 বার)


Print
এই পাতার আরও সংবাদ