দোহারে করোনা ভাইরাস প্রতিরোধ করতে উদাসিন প্রবাসীরা

Print

বাংলাদেশ সরকার, সেনাবাহিনী, উপজেলা ও থানা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্স যে ভাবে করোনা ভাইরাস (কভিট-১৯) এর বার্তা দেয়। সেখানে করোনা ভাইরাসকে বৃদ্ধাঙ্গলী দেখায় প্রবাসীরা। কোন রকম নিময় নীতির মধ্যে থাকতে তারা নারাজ। বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীরা জানেই না এটার মানে কি। প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্স হোম কোয়ারেন্টাইন বলতে বোজাতে চান এবং বোজান পরিবার থেকে তারা সব রকম মেলামেশা থেকে বিরত থাকবেন। বাড়ির বাহিরে যাবেন না। নিজে ঘরে নিরাপদে থাকুন পরিবারের অন্যকে নিরাপদ রাখুন।

দোহার-নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড, সমাজ, পরিবার ঘুরে ঘুরে দেখা গেছে সব উল্ট এবং ভিন্নতা। কারো যেন কথা কেউ শুনে না। বলার জন্যে বলে অাইন, শুনার জন্যে শুনে প্রবাসীরা। কাজের বেলা ঠনঠনাঠন। কোন রকম সচেতন নয় দুই উপজেলার প্রবাসিরা। এলাকাবাসী ও প্রশাসনকে বোজায় অামি ঘরে বন্ধী হোম কোয়ারেন্টাইন মানছি। কিন্তু বাস্তবে উল্টটা। সব প্রবাসীরা পরিবারের সবার সাথে কাছাকাছি মেলামেশা করছে। স্ত্রী সাথে সহবাসে ও লিপ্ত হচ্ছে। এলাকায় ঘুরে বেরাচ্ছে। যেন করোনা ভাইরাস এক ভূয়া দলিল। কোথাও কোথাও উপজেলা, থানা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইম সাইন বোর্ড টাঙ্গিয়ে দিলে ও যখন তখন খুলে সরিয়ে রাখছে। যেন করোনা ভাইরাস কিছু না প্রবাসীরা নিরাপদ।

হোম কোয়ারেন্টাইন সাইনবোর্ড খোলানোর বিষয়ে দোহার উপজেলা সহকারী কমিশনার ভূমি জ্যোতি বিকাশ চন্দ্র জানান, যদি কারো হোম কোয়ারেন্টাইন ১৪ দিন শেষ হয়ে যায়। সে ক্ষেত্রে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পঃপঃ কর্তব্যরত ডাক্তারের কাছ থেকে সুস্থ্যতার একটি ছাড়পত্র নিয়ে সাইন বোর্ড খুলতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 98 বার)


Print
এই পাতার আরও সংবাদ