রাজনৈতিক নেতাদের ভুলে ইতালিতে কেয়ামত নেমে এসেছে

Print

তিক নেতদের গাফিলতির কারণে ইতালিতে করোনা ভয়ংকর রুপ ধারন করেছে বলে বলছেন ইতালির একজন ভাইরোলোজিস্ট। পাদোভা বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি এবং মাইক্রোবায়োলজির অধ্যাপক এবং ভাইরাোলজির ইউরোপীয় এবং ইতালিয়ান সোসাইটির প্রাক্তন প্রধান ড. জর্জিও প্যালো বলছেন, রাজনীতি ও বর্ণবাদ নিয়ে বেশি সময় নষ্ট না করলে করোনাতে ইতালির মৃত্যুর সংখ্যা কমানো সম্ভব হতো।

আন্তাজর্তিক গণমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ইতালির সরকারের ব্যর্থতার জন্যে এমন পরিস্থিতি তৈরী হয়েছে। সরকারের উচিত ছিলো দশটি এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা না দিয়ে অনেক আগেই পুরো দেশ লকডাউন করা।  সেক্ষেত্রে আইসোলেশন ছিলো সবচেয়ে উত্তম পন্থা।

প্যালো বলছেন, রাজনীতিগত কারণে সরকার পদক্ষেপ নিতে দেরি করেছে। এককথায় বলা যায় শুরুতেই আলসেমি। চীন বা অন্যান্য দেশে থেকে যারা আসবে তাদের আইসোলেশনে রাখার বিষয়ে এর আগে কথা হয়েছিলো। বর্ণবাদের কারণে সঠিক সময়ে  সঠিক সিদ্ধান্ত নেয়নি ইতালি সরকার।

ইতালিয়ানরা বর্ণবাদের ধারণা নিয়ে এতটাই ডুবে ছিলেন যে দেশটির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে চীন থেকে মানুষ আসা বন্ধ করার পরও ফ্লোরেন্সের মেয়র চীনা আলিঙ্গন বলে একটি উৎসব পালন করেন।

ইতালিতে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪ হাজার ৫শ জন।  করোনায় আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৫৭৮ জন মানুষ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ