সাভারে এ পর্যন্ত মোট ২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার হয়েছে।

Print

খোরশেদ আলম, ঢাকাঃ জেলা প্রতিনিধি    সাভারে নোবেল করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে ২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এদের মধ্যে অধিকাংশই ইতালিফেরত প্রবাসী।

বৃহস্পতিবার তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

সাভারের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. মোহাম্মদ সায়েমুল হুদা মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান,সাভারে এ পর্যন্ত মোট ২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার হয়েছে। সকলের জন্য একজন করে সহকারী রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা ২৮ জনের মধ্যে ১৫-২০ জন রয়েছেন ইতালি প্রবাসী।

এছাড়াও আরও রয়েছে সিঙ্গাপুর, সৌদি আরব, জাপান প্রবাসীরা। তাদের মাধ্যমে যেন অন্য কারো কাছে ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে সেজন্যেই মূলত হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এছাড়া তিনি জানান, এ মুহুর্ত পর্যন্ত সাভার স্বাস্থ্য কমপ্লেক্সে কোন করোনা আক্রান্ত রোগী নেই। তবে নতুন করে কেউ আক্রান্ত হলে তাদের জন্য মোট ছয়টি আইসোলেশন প্রস্তুত রাখা হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, করোনা ভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই লাখ এক হাজার ৫৩০ জন; আর মৃতের সংখ্যা ৮ হাজার ৭ জন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 200 বার)


Print
এই পাতার আরও সংবাদ