দোহারে সবজি চাষীদের সহায়তা করতে উপজেলা প্রশাসনের উদ্যোগ

Print
মোঃ আসাদ মাহমুদ, দোহার-নবাবগঞ্জ(ঢাকা) প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলায় করোনা পরিস্থিতিতে হাট-বাজারে সবজির ন্যায্য মূল্য না পেয়ে শাক-সবজি নিয়ে বিপাকে পড়া প্রান্তিক চাষীদের সহায়তা করতে এবং একইসাথে রমজানে সাধারণ মানুষের মাঝে শাক-সবজি পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে দোহার উপজেলা প্রশাসন।
জানা যায়, সোমবার দোহার পৌরসভাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে চাল-ডাল, আলু-পেঁয়াজের সাথে সবজি বিতরণ করা হয়। দোহার পৌরসভায় বসবাসরত ৭৯ জন রাজমিস্ত্রী ও তাঁতীকে এবং ১৪৯ জন ইমামকে সরকারি ত্রাণ সামগ্রী প্রদান করা হয়। ফোন কলের ভিত্তিতে ৬৪ জনের বাসায় খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। একইসাথে বিভিন্ন ইউনিয়নের ২০০ জনকে ত্রাণ সামগ্রীর সাথে বিনামূল্যে শাক-সবজি দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা ও সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র এ ত্রাণ সামগ্রী বিতরণ করেন।
এ বিষয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা বলেন, করোনা পরিস্থিতিতে  বাজারগুলোতে ক্রেতা কম এবং এ মুহুর্তে মানুষের আর্থিক সংকট রয়েছে। এ সময়ে দোহারের বাইরে সবজি বিক্রি করতে গেলেও করোনা আক্রান্তের ঝুঁকি রয়েছে। কৃষক সবজির ন্যায্য মূল্য পাচ্ছে না। সাধারণ মানুষও টাকার অভাবে পর্যাপ্ত সবজি বাজার থেকে কিনতে পারছে না। এ সবকিছু বিবেচনায় করে আমরা প্রান্তিক চাষীদের সাথে যোগাযোগ করে তাদের কাছ থেকে ন্যায্যমূল্যে সরাসরি সবজি কিনে, তা বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের সহযোগিতায় সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ কার্যক্রম শুরু করেছি। একইসাথে তাদেরকে সরকারি ত্রাণও দেয়া হচ্ছে। এ দূর্যোগে প্রান্তিক চাষী ও সাধারণ মানুষ উভয়ে উপকৃত হচ্ছে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 63 বার)


Print
এই পাতার আরও সংবাদ