দোহারে সমাধান ডায়াগনস্টিক সেন্টার সহ আশেপাশের বাড়ি লকডাউন

Print
মোঃ আসাদ মাহমুদ, দোহার-নবাবগঞ্জ(ঢাকা) প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলার দক্ষিণ জয়পাড়া এলাকায়(পশু হাসপাতাল সংলগ্ন) এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্তের পর দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রোডে অবস্থিত সমাধান ডায়াগনস্টিক সেন্টারে কর্মরত সেবক-সেবিকা, আংশিক দোকানপাটসহ আক্রান্ত ব্যক্তির বসবাসরত এলাকার বেশ কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছেন উপজেলা প্রশাসন। অাক্রান্ত ব্যক্তি সমাধান ডায়াগনস্টিক সেন্টারে চাকুরি করতেন।
মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা, সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন এবং দোহার থানার ওসি (তদন্ত) আরাফাত হোসেন ঘটনাস্থলে গিয়ে সম্মেলিত মতামতের ভিত্তিতে এমন সিদ্ধান্ত গ্রহণ করেন।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার ও উপজেলা সহকারী কমিশনার( ভুমি) জ্যোতি বিকাশ চন্দ্র জানান, দোহারবাসীকে নিরাপদ রাখতে আক্রান্ত ব্যক্তির সাথে সংশ্লিষ্ট প্রতিটি ক্ষেত্র অনুসন্ধান করে দেখা হচ্ছে। গত সাত দিনে কার কার সাথে এবং কোথায় কোথায় তার পদচারণা ছিল তা আমলে নিয়ে কাজ করা হচ্ছে। ইতোমধ্যে অাক্রান্ত ওই ব্যক্তির কর্মস্থল সমাধান ডায়াগনস্টিক সেন্টারের কর্মরত সেবক-সেবিকা ও ওই সব পরিবারের সদস্যদের ২/৩ দিনের মধ্যে কারও মধ্যে করোনা উপসর্গ পরিলক্ষিত হয় কিনা তা লক্ষ্য করে তাদের নমুনা পরীক্ষা করা হবে।  আক্রান্ত ওই ব্যক্তির শ্বশুর বাড়িতে যাতায়াত থাকায় ওই বাড়িটিও লকডাউন করে দেয়া হয়েছে। আক্রান্ত ব্যক্তি জয়পাড়ার সমাধান ডায়াগনস্টিক সেন্টারে শিশু বিশেষজ্ঞ ডা. মনিরুজ্জামান ভূঁইয়ার সহাকারি হিসেবে কাজ করার কারণে ওই চিকিৎসক এবং গত দশ দিনে তিনি যে রোগীগুলো দেখেছেন তার তালিকা সংগ্রহ করে সেসব বাড়ি লকডাউন করা হবে বলে জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তারকে প্রধান করে ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিনের প্রস্তাবনায় এবং দোহার থানা পুলিশের সহযোগিতায় করোনার বিস্তার রোধে সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করা হবে। আক্রান্ত ব্যক্তিকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 80 বার)


Print
এই পাতার আরও সংবাদ