দোহার উপজেলায় প্রথম একজন করোনা সনাক্ত:২৫টি বাড়ি লকডাউন

Print
দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলার দক্ষিণ জয়পাড়া এলাকার এক ব্যক্তির শরীরে করোনা সনাক্তের পরপরই আক্রান্ত ব্যক্তির বসবাসররত দক্ষিণ জয়পাড়া এলাকার অন্তত ২৫টি বাড়ি লকডাউন করে দিয়েছে পুলিশ। সোমবার দিবাগত রাত তিনটার দিকে বিষয়টি নিশ্চিত করেন দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেন।
থানা কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, দোহারবাসীকে নিরাপদ রাখতে জেলা পুলিশ সুপারের সাথে কথা বলে তাৎক্ষনিকভাবে এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। দক্ষিণ জয়পাড়া এলাকার মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ওই এলাকায় বাইরের কাউকে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। আক্রান্ত ব্যক্তির এলাকার অন্তত ২৫টি বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। এমনকি আক্রান্ত ওই ব্যক্তির শ্বশুর বাড়ির সাথে আজও যাতায়াত থাকায় ওই বাড়িটিও লকডাউন করে দিয়েছে পুলিশ। একই সাথে আক্রান্ত ব্যক্তি গত কয়েকদিন কোথায় কোথায় যাতায়াত করেছে এবং চিকিৎসা নিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। তিনি আরো বলেন, মঙ্গলবার থেকে জনসমাগম বন্ধে ও সামাজিক দুরত্ব নিশ্চিত সহ অন্য জেলা-উপজেলা থেকে দোহারে প্রবেশ বন্ধে কঠোর অবস্থানে থাকবে পুলিশ।
সোমবার দিবাগত রাত একটার দিকে দোহারের ৪২ বছর বয়সী এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস সনাক্তের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন। আক্রান্ত ওই ব্যক্তি উপজেলা সদরের দক্ষিণ জয়পাড়া এলাকার বাসিন্দা।
ডা. মো. জসিম উদ্দিন জানান, সোমবার করোনা উপসর্গ থাকা দোহারের কয়েকজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হয়। এর মধ্যে আইইডিসিআর থেকে সোমবার রাত ১২টার দিকে পাঠানো মেইলে এক ব্যক্তির শরীরে করোনা পজেটিভের বিষয়টি জানানো হয়।
ডা. জসিম জানান, মঙ্গলবার সকালে আইইডিসিআর’এর টিম দোহারে এসে আক্রান্ত ওই ব্যক্তির চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 132 বার)


Print
এই পাতার আরও সংবাদ