দোহার-নবাবগঞ্জে রাস্তার মোড়ে মোড়ে মানুষের ভিড়

Print
দোহার-নবাবগঞ্জ প্রতিনিধি

করোনা ভাইরাসের এই দুর্যোগেও ঢাকার দোহার-নবাবগঞ্জে সামাজিক বিচ্ছিন্নতা না মেনে ইচ্ছে মতো চলাফেরা করছেন এলাকাবাসী। বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যেতে সরকারিভাবে এবং বিশেষজ্ঞদের পক্ষ থেকে বলা হলেও তা অনেকটাই উপেক্ষিত এই দুই উপজেলায়। রাস্তার মোড়ে মোড়ে, অলিতে গলিতে শত শত মানুষ প্রতিদিনই দিব্যি ঘুরে বেড়াচ্ছেন। এ ছাড়া বেশির ভাগ বাজারেই বিকালে অনেক লোক সমাগম হয়। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, সামাজিক বিচ্ছিন্নতা এবং করোনা ভাইরাস আসলে কী তারা এর কিছুই জানেন না। শুধু শুনেছেন বার বার হাত ধুতে হবে।

এই পরিস্থিতিতে আইনশৃঙ্গলাবাহিনীদের সঙ্গে তাল মিলিয়ে কাজ করছেন নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু। তিনি জানান, মানুষ আমাদের ভোট দিয়ে পাস করিয়েছে। এখন মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ এসেছে। আমরা এই মহাবিপদে খাদ্যসামগ্রী নিয়ে মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। নবাবগঞ্জবাসীকে অনুরোধ করছি আপনারা ঘরে থাকুন। পরিবার ও নিজের শরীরের যতœ নিন। আপনি যদি অভাবী হোন আমাদের উপজেলার ৪ জনের ফোন নাম্বার (মনির-০১৯১৩৭৪৬৪১৯, সাইফুল-০১৫১৫২১৫৩৫০, রেজাউল-০১৮১৫৯৮২২৩৩, মামুন-০১৭৫৮৭৮১৯১০) ইতোমধ্যে আপনাদের কাছে রয়েছে। আপনাদের সমস্যার কথা আমাদের জানান। দেখবেন কারো না কারো মাধ্যমে আপনার ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে যাবে। সেই সঙ্গে সমাজের বিত্তশালীদের দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বানও জানান তিনি।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজু বলেন, আমরা সরকারের প্রতিটি নির্দেশনা মেনে কাজ করছি। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুধু ওষুধের দোকান ছাড়া বেলা ২টার পর থেকে সব ধরনের দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 53 বার)


Print
এই পাতার আরও সংবাদ