নবাবগঞ্জে আরো ১ ব্যক্তি করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ৬

Print
দোহার-নবাবগঞ্জ(ঢাকা) প্রতিনিধিঃ
ঢাকার নবাবগঞ্জ উপজেলায় চুড়াইন ইউনিয়নে আরো এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তি (৫০) সম্প্রতি নারায়ণগঞ্জ এলাকা থেকে এসেছে। তিনি নারায়ণগঞ্জে একটি ওষুধ কোম্পানীতে চাকুরী করতেন। নবাবগঞ্জ উপজেলায় এ নিয়ে  মোট ৬ ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হলো।
সোমবার নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ জানান, রোববার উপজেলা সদর কলাকোপা ও চুড়াইন ইউনিয়নের ১০ ব্যক্তির করোনা ভাইরাসে সংক্রমণের উপসর্গ দেখা দিলে দুপুরে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইডিসিআর) পরীক্ষার জন্য পাঠাই। রোববার রাতে  রির্পোট হাতে পাই এবং এতে একজনের রির্পোট পজিটিভ আসে। আক্রান্ত ওই ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে নবাবগঞ্জের চুড়াইন ইউনিয়নে নিজ বাড়ীতে এসেছে। তাকে আপাতত নিজ বাড়ীতে আইসোলেশনে রাখা হয়েছে। তার স্বজনসহ আশেপাশের পরিবারগুলোকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। তবে আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসার জন্য রাজধানীর উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতাল অথবা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানোর চেষ্টা চলছে। নবাবগঞ্জ উপজেলা থেকে এ পর্যন্ত ঢাকায় আইডিসিআরে ৬৯ জনের নমুনা পাঠানো হয়েছে এবং এ পর্যন্ত মোট ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।
উল্লেখ্য, গত ৩১ মার্চ নবাবগঞ্জ উপজেলায় বাহ্রা ইউনিয়নের মাইলালে সৌদি আরব থেকে আসা এক প্রবাসীর (৪৭) শরীরে প্রথম করোনা শনাক্ত করা হয়। ৯ এপ্রিল রাতে করোনা শনাক্ত হওয়া দ্বিতীয় ব্যক্তি(৬৫) তাবলীগ জামাত থেকে ফিরে আসা উপজেলার নয়নশ্রী ইউনিয়নের ছোট তাশুল্লা গ্রামের বাসিন্দা। ১৩ এপ্রিল উপজেলায় বক্্রনগর ইউনিয়নে তাবলীগ জামাত থেকে ফিরে আসা আরও এক ব্যক্তি(৪৬) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ১৬ এপ্রিল নবাবগঞ্জ উপজেলায় চুড়াইন ইউনিয়নে আরো দুই জন ( ৩৮ ও ৫৮) একজন গাজীপুর ও আরেকজন নারায়ণগঞ্জ থেকে ফেরত আসা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে উপজেলার বাহ্রা ইউনিয়নের ৪৭ বছর বয়সী সৌদী আরব প্রবাসী প্রথম আক্রান্ত ব্যক্তি ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সদ্য তাবলীগ জামাত থেকে ফেরা করোনায় আক্রান্ত অপর দুইজন রাজধানীর উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ