প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী  তরুণ সমাজ দেশের কল্যাণে  আশুলিয়ায় করোনার সংক্রামণ ঠেকাতে জীবানু নাশক ওষুধ স্প্রে

Print
খোরশেদ আলম,  ঢাকা জেলা প্রতিবেদক:
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্তের সংখ্যা দিনের পর দিন বাড়ছে, কোনো ধরনের প্রতিষেধক না থাকায় প্রতিদিন বাড়ছে মৃত্যুর হার । সতর্কতা, সচেতনতা ও পরিষ্কার পরিচ্ছন্ন থাকায় আপাতত এ ভাইরাস প্রতিরোধের একমাত্র কৌশল। এদিকে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হলেও বর্তমানে এর সংখ্যা ৮০জন ছারিয়েছে। এ দেশের জনগোষ্ঠীর বিশাল একটি অংশ এখনও অসচেতন রয়েছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে হাতের মাধ্যমে এ ভাইরাস সংক্রামক হওয়ার কথা জানিয়ে নিয়মিত জীবানু নাশক ওষুধ স্প্রে করার জন্য বলা হচ্ছে। কিন্তু বাজারে এসব বস্তু চাহিদার বিপরীতে অপ্রতুল। যার কারণে ভোগান্তিতে পড়েছে অনেকে। দেশের সংকটকালে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন যুবলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। করোনার মতো মহামারিতেও আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন যুবলীগ  এ ভাইরাস থেকে জনসাধারণকে সুরক্ষার জন্য কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
ইয়ারপুর ইউনিয়ন যুবলীগ নেতা জুয়েল মোল্লা সাথে কথা বলে জানা যায়, বাজারে প্রথম সংকট দেখা দেয় মাস্ক ও জীবানু নাশক ওষুধ । নিজস্ব উদ্যোগে জীবানু নাশক ওষুধ স্প্রেসহ  জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।
রবিবার  বিকেলে আশুলিয়ার সরকার মার্কেট এলাকায় আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকারের নির্দেশে নুরুল আমিন সরকারের দিক-নির্দেশনায় জন সাধারণের মাঝে মাস্ক বিতরণ ও জীবানু নাশক ওষুধ স্প্রে করেন ইয়ারপুর ইউনিয়ন যুবলীগ নেতা জুয়েল মোল্লা।
এ প্রসঙ্গে ইয়ারপুর ইউনিয়ন যুবলীগ নেতা জুয়েল মোল্লা সাংবাদিকের  প্রশ্নের জবাবে  তিনি বলেন  করোনা ভাইরাস  প্রতিরোধে উদ্যোগ নেওয়ার জন্য আমরা সবাইকে  নির্দেশ দিয়েছি। আশুলিয়ার বেশ কয়েকটি স্থানে আমরা মাস্ক বিতরণ ও জীবানু নাশক ওষুধ স্প্রে করেছি। কিন্ত সেখানে জনসমাগম হওয়ায় আমরা সর্বোচ্চ সতর্কতার সঙ্গে সবাইকে সচেতন করার জন্য কাজ করতে বলেছি। আমাদের ঐক্যবদ্ধভাবে এ দুর্যোগ মোকাবিলা করতে হবে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 112 বার)


Print
এই পাতার আরও সংবাদ