বাংলা বর্ষবরণের পোস্টার প্রকাশ ক‌রল চারুকলা

Print
বাংলা বর্ষবর‌ণের পোস্টার প্রকাশ ক‌রেছে ঢাকা বিশ্ব‌বিদ্যালয় চারুকলা অনুষদ।
কভিড-১৯ ভাইরাস প্রাদুর্ভা‌বের কারণে এ বছর চারুকলা অনুষ‌দের ঐতিহ্যবাহী মঙ্গল ‌শোভাযাত্রাসহ সব অনুষ্ঠান বা‌তিল করা হ‌লেও রী‌তি অনুসা‌রে পোস্টার প্রকাশ করা হ‌য়ে‌ছে।

এবা‌রের বর্ষবর‌ণের মূল প্র‌তিবাদ্য নির্ধারণ করা হ‌য়ে‌ছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের আপনা-মাঝে শক্তি ধরো, নিজেরে করো জয় বাণী‌কে। পোস্টারটি প্রকাশ করা হয়ে‌ছে অনলাইনে।

পোস্টা‌রে মূল প্রতিপাদ্যের পাশাপাশি এবার এর ব্যাখ্যাও যুক্ত করা হ‌য়ে‌ছে। এজন্য আর্নেস্ট হেমিংওয়ের দি ওল্ড ম্যান অ্যান্ড দ্যা সি থেকে মানুষকে ধ্বংস করা যায় কিন্তু পরাজিত করা যায় না- বাক্যটি ব্যবহার করা হয়ে‌ছে।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হো‌সেন বলেন, প্রতিবছরই আমরা পোস্টার করি। এবারো করলাম। তবে এবার এটি করা হ‌য়ে‌ছে প্রতিপাদ্যের ব্যাখ্যাসহ। প্রতিবার প্রতিপাদ্যটি আমরা নানা মোটিভের মাধ্যমে তুলে ধরি। এবার সেটি হবে না বলে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 105 বার)


Print
এই পাতার আরও সংবাদ