সরকারের নির্দেশ অনুযায়ী মানুষকে সচেতন করার জন্য নব জাগরণ সংঘ নামের একটি সংগঠন এগিয়ে আসছে

Print

খোরশেদ আলম, ঢাকাঃ জেলা প্রতিনিধি    বাংলাদেশ সরকারের  চার বারের প্রধানমন্ত্রী  জনো নেত্রী শেখ হাসিনার  দিকনির্দেশনা ফলো করে  আশুলিয়া ভাদাইল এলাকায়  নব  জাগরণ  সংঘ  নামের একটি সংগঠন  এলাকায় ঘুরে ঘুরে মানুষের মধ্যে  সচেতনতামূলক  কাজ করে যাচ্ছে, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্তের সংখ্যা দিনের পর দিন বেড়েই যাচ্ছে কোনো ধরনের প্রতিষেধক না থাকায় প্রতিদিন বাড়ছে মৃত্যুর হার। সতর্কতা, সচেতনতা ও পরিষ্কার থাকায় আপাতত এ ভাইরাস প্রতিরোধের একমাত্র কৌশল।

 এদিকে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হলেও বর্তমানে এর সংখ্যা ৩৩০জন ছাড়িয়েছে, মৃত্যুর সংখ্যাও কম নয়। এ দেশের জনগোষ্ঠীর বিশাল একটি অংশ এখনও অসচেতন রয়েছে।

এসময় ধামোসনা ইউনিয়ন আওয়ামীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন বলেন সরকার যে দিকনির্দেশনা দিয়েছে আমরা ভাদাইল বাসীকে লকডাউনে থাকার জন্য অনুরোধ জানাচ্ছি,  কিন্তু আমরা নেতাকর্মীদের সাথে নিয়ে মাইকিং করে তাদেরকে সচেতন থাকার জন্য অনুরোধ করছি আপনারা ঘরে থাকেন সুস্থ থাকেন আপনাদের জন্য আমরা শেখ হাসিনার আদেশক্রমে আছি আপনাদের পাশে থাকবো সব সময়

আশুলিয়ার ভাদাইল পবনারটেক এলাকায় জনসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট, মাস্ক ও হ্যান্ড গ্লোভ বিতরণ করেছেন ‘নব জাগরণ সংঘ’ নামের একটি সংগঠন। এ সময় তারা করোনা ভাইরাস এর সংক্রামন ঠেকাতে পাড়া-মহল্লায় ঘুড়ে ঘুড়ে জীবারু নাশক ওষুধ স্প্রে করেছেন। এছাড়াও হ্যান্ড মাইক দিয়ে তারা করোনা ভাইরাসের এই সংকটাপূর্ণ সময়ে ঘর ছেড়ে বাহিরে না আসার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছেন।

বৃহষ্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার ভাদাইল পবনার টেক এলাকার সবগুলো রাস্তায় ঘুড়ে ঘুড়ে তারা এই কার্য়ক্রম পরিচালনা করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণ করেন, ধামসোনা ইউনিয়ন আওয়মী লীগের বিপ্লবী  সাধারণ  সম্পাদক মতিউর রহমান মতিন, এছাড়াও সরকারের দিক-নির্দেশনা মেনে জন সাধারণের মাঝে লিফলেট, মাস্ক ও হ্যান্ড গ্লোপ বিতরনে সার্বিক সহযোগিতা করেন, নব জাগরণ সংঘ এর সভাপতি কফিল উদ্দিন, সাধারণ সম্পাদক আমান উল্লা্র্হ , জাফর হোসেন, সবুজ, শের আলী, জালাল হোসেন, তোফাজ্জণ হোসেন, ওবায়দুর রহমান, শাহ-আলম ও আবু তাহের।

এ প্রসঙ্গে ধামসোনা ইউনিয়ন আওয়মী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে উদ্যোগ নেওয়ার জন্য আমরা সবাইকে নির্দেশ দিয়েছি। আমরা ভাদাইলের বেশ কয়েকটি স্থানে জনসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট, মাস্ক ও হ্যান্ড গ্লোপ বিতরণ করেছি। কিন্ত সেখানে জনসমাগম হওয়ায় আমরা সর্বোচ্চ সতর্কতার সঙ্গে সবাইকে সচেতন করার জন্য কাজ করতে বলেছি। আমাদের ঐক্যবদ্ধভাবে এ দুর্যোগ মোকাবিলা করতে হবে।

আগামী দিন গুলোতে এই তৎপরতা ২৪ ঘন্টা চালিয়ে নিতে ‘নব জাগরণ সংঘ’ নিজেদেরকে তিনটি ভাগে ভাগ করেছেন বলেও জানান এই আওয়ামী লীগ নেতা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 89 বার)


Print
এই পাতার আরও সংবাদ