চট্টগ্রামে আরো দুটি করোনা হাসপাতাল

Print

বন্দর নগরী চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এরইমধ্যে মন্ত্রণালয়ের পক্ষ থেকে চিঠির মাধ্যমে বিষয়টি  চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবিরকে জানানো হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, চট্টগ্রামে করোনাভাইরাসের  সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়েছে। এ অবস্থায় সংক্রমিত রোগীর সেবা নিশ্চিত করতে জননিরাপত্তা বিভাগ ও চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে বিশেষায়িত করোনা হাসপাতাল হিসেবে ঘোষণার অনুরোধ করা হয়েছিল।

বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় নগরের খুলশী এলাকার বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও পাহাড়তলী এলাকার বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে বিশেষায়িত করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা হলো। হাসপাতাল দুইটিকে করোনা চিকিত্সার জন্য প্রস্তুত করতে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবিরকে নির্দেশ দেয়া হয়েছে।

বর্তমানে চট্টগ্রামে করোনা আক্রান্তদের চিকিত্সার জন্য জেনারেল হাসপাতালে আইসিইউসহ ১১০ শয্যা, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজের (বিআইটিআইডি) ৩০ শয্যা, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যা, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে ৫০ শয্যা এবং  হলি ক্রিসেন্ট হাসপাতালে ১০০ শয্যাসহ সবমিলিয়ে মোট ৩৯০ শয্যার ব্যবস্থা রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 106 বার)


Print
এই পাতার আরও সংবাদ