দোহার-নবাবগঞ্জে নতুন করে করোনা শনাক্ত- ৪ : মোট আক্রান্ত- ৯৫

Print
দোহার-নবাবগঞ্জ(ঢাকা)প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলায় নতুন করে এক স্বাস্থ্যকর্মী-সহ আরও দুইজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন করে শনাক্ত হওয়া দুইজনের মধ্যে একজন দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের অ্যাটেডেন্ট ও অপরজন উপজেলার লটাখোলা এলাকার বাসিন্দা। এ নিয়ে দোহার উপজেলায় করোনায় আক্রান্ত মোট ৪০জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে দুইজন। সুস্থ হয়েছে ২ জন। অপরদিকে, নবাবগঞ্জ উপজেলায় নতুন করে কিশোর বয়সের আপন দুই ভাইয়ের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত আপন ওই দুই ভাই উপজেলার কৈলাইল ইউনিয়নের বাসিন্দা। এ নিয়ে নবাবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত মোট ৫৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮ জন। দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন এবং নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন।
বুধবার দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন জানান, গত ২১ মে দোহার উপজেলা থেকে বেশ কয়েকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ঢাকায় পাঠানো হয়। এদের মধ্যে ২ জনের রিপোর্ট পজিটিভ আসে। নতুন করে আক্রান্ত হওয়া দুইজনের চিকিৎসা-সহ বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে এবং আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে যারা এসেছেন তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। এ নিয়ে দোহার উপজেলায় করোনায় আক্রান্ত মোট ৪০ জন। এ পর্যন্ত একজন নারীÑসহ মৃত্যুবরণ করেছে দুইজন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ জন।
বুধবার নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ জানান, মঙ্গলবার রাতে ঢাকা থেকে পাঠনো নমুনার রিপোর্টে নবাবগঞ্জ উপজেলায় নতুন করে কিশোর বয়সের আপন দুই ভাইয়ের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত আপন ওই দুই ভাই উপজেলার কৈলাইল ইউনিয়নের বাসিন্দা। এ নিয়ে নবাবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত মোট ৫৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮ জন। সংক্রমনের ঝুঁকি এড়াতে আক্রান্তদের স্বজনদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়াসহ প্রয়োজনীয় গ্রহণ করা হয়েছে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 80 বার)


Print
এই পাতার আরও সংবাদ