সাতক্ষীরায় গত চব্বিশ ঘন্টায় আরোও ৪ জনসহ মোট ৪০ জন করোনা রোগী সনাক্ত

Print

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরা জেলায় গত চব্বিশ ঘন্টায় আরোও ৪জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় গতকাল বৃহস্পতিবার পর্যন্ত মোট ৪০ জন করোনা রোগী সনাক্ত হলো। নতুন আক্রান্তদের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলার ১জন, কলারোয়ায় ২ জন ও দেবহাটায় ১জন।

এদিকে সাতক্ষীরার চারজনের মধ্যে কলারোয়ার চন্দনপুর ইউনিয়নে একই পরিবারের আরও দু’জনের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। নতুন করে আক্রান্ত দু’জন হলেন: করোনা আক্রান্ত পল্লী চিকিৎসক আবুল কালাম ওরফে সালেহ এর সহধর্মিণী সালেহা খাতুন (৪০) এবং তার ছেলে খালিদুর রহমান (২২)। আক্রান্তদের বাড়ি চন্দনপুর ইউনিয়নের নাথপুর গ্রামে।

খোঁজ নিয়ে জানা যায়, কলারোয়ার প্রথম করোনা পজিটিভ দাড়কি গ্রামের মাজেদুল ঢাকা থেকে গ্রামে এসে প্রথমে পল্লী চিকিৎসক আবুল কালাম ওরফে সালেহ’র কাছে চিকিৎসা সেবা নেন। এতে করে মাজেদুল থেকে সংক্রমিত হন পল্লী চিকিৎসক কালাম নিজেই। পরে তার থেকে সংক্রামিত হলেন তার স্ত্রী সালেহা খাতুন ও ছেলে খালিদুর রহমান।এদিকে একই পরিবারের ৩ জনের করোনা পজিটিভের খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আক্রান্ত পরিবারের কর্তাব্যক্তি যেহেতু একজন পল্লী চিকিৎসক, সেহেতু তাঁর সংস্পর্শে এরই মধ্যে অনেক মানুষ এসেছেন। আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের বাড়িঘর আগে থেকেই লকডাউন করা হয়েছে।

কলারোয়া উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ জিয়াউর রহমান জানান, গত ২৪ মে কালামের পরিবারের ওই দুজনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। বুধবার প্রাপ্ত রিপোর্টে তাদের করোনা পজিটিভ আসে। ইতিমধ্যে অফিসিয়ালি চন্দনপুর ইউনিয়নকে লক ডাউন ঘোষণার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হয়েছে বলে তিনি জানান।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মুখপাত্র ডাঃ জয়ন্ত কুমার জানান, স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনায় আক্রান্ত ওই ৪ জনের বাড়ি লক ডাউন করা হয়েছে। সেখানে টানানো হয়েছে লাল পতাকা।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়েত বিষয়টি নিশ্চিত করে বলেন, ২৮ মে বৃহস্পতিবার সকাল পর্যন্ত জেলার দেবহাটা উপজেলায় ২৫ জন, সদর উপজেলায় ৫ জন, আশাশুনি উপজেলায় ৩ জন, কলারোয়া উপজেলায় ৫ জন ও তালা উপজেলায় ১ জন ও শ্যামনগরে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 89 বার)


Print
এই পাতার আরও সংবাদ