প্রধানমন্ত্রীর নির্দেশে ধামরাইয়ে বন্যার্তদের মাঝে ১০০ নৌকা উপহার দিলেন উপজেলা চেয়ারম্যান

Print
খোরশেদ আলম, ঢাকা জেলা প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ব্যক্তিগত উদ্যোগে ঢাকার ধামরাইয়ে বন্যার্ত এক’শ পরিবারের চলাচলের সুবিধার্থে তাদের মাঝে নৗকা বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান।
শনিবার বিকেলে ধামরাই উপজেলার যাদবপুর ও কুল্লা ইউনিয়নে পানিবন্দী দশটি পরিবারের মাঝে একটি করে নৌকা উপহার দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন।
পর্যায়ক্রমে উপজেলার ১৬টি ইউনিয়নের ৪৩৮টি গ্রামে বন্যার্তদের মাঝে এসব নৌকা বিতরণ করা হবে।
যাদবপুর ইউনিয়নে পরিবারের ছয় সদস্যকে নিয়ে পানিবন্দী থাকা আব্দুল গফুর নৌকা পেয়ে প্রধানমন্ত্রী ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি বলেন, মহামারি করোনা সংক্রমণের মাঝেই বন্যার পানিতে এলাকার রাস্তা-ঘাট ও কৃষিজমি তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগে রয়েছেন তারা। রাস্তা ডুবে যাওয়ায় বাজারঘাট ও স্বাভাবিক চলাফেরা গত সাত দিন ধরেই বন্ধ রয়েছে। এতে করে এলাকার শিশু ও তার মত বৃদ্ধরা বেশি ভোগান্তি পোহাচ্ছেন। তবে উপজেলা চেয়ারম্যান আজ তাকে নৌকা উপহার দেয়ায় তার পরিবারের চলাচলের কষ্ট লাঘব হয়ে যাবে।
ধামরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন বলেন, বন্যার পানি তার উপজেলায় প্রবেশের পর থেকেই গত পাঁচ দিন ধরে প্রধানমন্ত্রীর নির্দেশে পানিবন্দী প্রতিটি ঘরে নিজে গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছেন তিনি। তবে বিভিন্ন এলাকার রাস্তা-ঘাট পানিতে তলিয়ে যাওয়ায় মানুষের চলাচলের ভোগান্তির বিষয়টি তার নজরে আসে। পরে আজ ব্যক্তিগত উদ্যোগে যাদবপুর ও কুল্লা ইউনিয়নে পানিবন্দী দশটি পরিবারের মাঝে নৌকা উপহার দেন তিনি। পর্যায়ক্রমে পানিবন্দী সব গুলো এলাকায় তিনি এক’শ নৌকা পৌঁছে দেবেন বলেও প্রতিশ্রুতি দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 99 বার)


Print
এই পাতার আরও সংবাদ