বিস্ফোরণে মৃত্যুর ঘটনায় ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

Print

খোরশেদ আলম, ঢাকা  জেলা প্রতিনিধিঃ

সাভারের আশুলিয়ায় বাসা বাড়ির অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণে শিশু ও নারীসহ একই পরিবারের তিন জনের মৃত্যুর ঘটনায় থানায় একটি হত্যা মামলা (নং-১৬) দায়ের করা হয়েছে। তবে এঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বুধবার (৮ জুলাই) রাতে আশুলিয়া থানায় বাদী হয়ে বাড়ির মালিক, কেয়ারটেকার, ইউপি সদস্য ও স্থানীয় ‍যুবলীগ নেতাসহ ৭ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন নিহতের মামা আজিজুল ইসলাম।

মামলার আসামিরা হলেন- বাড়ির মালিক সামছুদ্দিন, কেয়ারটেকার জহিরুল, যুবলীগ নেতা কুসুম মোল্লা, তার ভাই হুমায়ন মোল্লা, স্থানীয় ইউপি সদস্য জাকির, সপু ও আলমগীর।

নিহতের মামা আজিজুল ইসলাম জানায়, গত ৪ জুলাই ভোরে আশুলিয়ার দূর্গাপুর পূর্বচালা এলাকায় মো. সামছুদ্দিনের মালিকানাধীন ভাড়া বাড়ির একটি কক্ষে বিস্ফোরণ ঘটে। এতে ওই কক্ষের ভাড়াটিয়া গার্মেন্ট শ্রমিক আবুল কাশেম, তার স্ত্রী ফাতেমা ও ছয় বছরের শিশু সন্তান আল-আমিন দগ্ধ হয়। পরে  ৫ জুলাই রাতে সাভারের এনাম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশু আল-আমিন ও পরদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আবুল কাশেমের মৃত্যু হয়। সবশেষ গত ৭ জুলাই ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ফাতেমাও মারা যান।

এঘটনায় অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারী ও বাড়ির মালিকসহ অভিযুক্তদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।

এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম জানান, অবৈধ গ্যাস সংযোগ থেকে বিস্ফোরণে দগ্ধ হয়ে একই পরিবারের তিন জনের মৃত্যুর ঘটনায় নিহত আবুল কাশেমের মামা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় অবৈধ গ্যাস সংযোগ প্রদানের অভিযোগে ইউপি সদস্য সহ সাত জনের নাম উল্লেখ রয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 118 বার)


Print
এই পাতার আরও সংবাদ