কলারোয়া উপজেলা বেস্ট টিম এর উদ্যোগে ১২টি ইউনিয়ন ও পৌর সভায় শোক দিবস পালন করেন

Print

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়া উপজেলা বেস্ট এর উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৫ তম জাতীয় শোক দিবস উপলক্ষে কলারোয়া বিশ্বাস মার্কেটে সাথে সাথে ১২ টি ইউনিয়ন একটি পৌরসভার ৪২ টি স্থানে পৃথক পৃথক ভাবে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কলারোয়া উপজেলা বেস্ট টিম সর্বদা প্রত্যেকটা জায়গায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সামাজিক দুরত্ব বজায় রেখে মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ৪নং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যাপক এম এ কালাম , ৫নং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ভুট্টো লাল গাইন, ৬নং ইউনিয়নের সোনাবাড়িয়ার বিশিষ্ট সমাজসেবক অধ্যাপক আব্দুর রহিম, ৭নং চন্দনপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবক ও সাবেক যুবলীগ নেতা মোঃ ডালিম, ৮নং কেরালকাতা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান সম মোরশেদ আলী ভিপি, ১০নং কুশোডাঙ্গা ইউনিয়নের সাবেক ছাত্রলীগ নেতা মোঃ ফরিদ, ১১নং দেয়াডা ইউনিয়নের নেতা জনাব মোঃ হাসান, ১২নং যুগিখালি ইউনিয়নের ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা মোঃ এরশাদ ও প্রমুখ।

কলারোয়া উপজেলা বেস্ট টিমের সভাপতি ইমরান স্থানীয় সাংবাদিকদের বলেন, কোন জাতি যে এ ভাবে হত্যা করতে পারে দেশের প্রতিষ্ঠাতাকে তা ছিল কল্পনারও অতীত। কিন্তু ১৫ই আগস্ট পাকিস্তানি দোসররা সব সভ্যতা ও মানবতাকে পদদলীত করে গুলি চালালো বাঙ্গালীর সকল আশা আকাঙ্খার কেন্দ্র বিন্দুতে। চক্রান্তকারীরা বুলেট দিয়ে ঝাঝরা করে দিয়েছিল জাতির পিতার বুক। ৭৫-এর ১৫ই আগস্ট ঘাতকরা জাতির জনক বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে বাঙ্গালীর সকল গর্ব ধুলোর সাথে মিশিয়ে দেয়। যে জাতি একদিন বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করে বিজয়ী জাতি হিসাবে বিশ্বের দরবারে পরিচিতি লাভ করে, ৭৫-এর ১৫ই আগস্ট সেই জাতি জাতির জনক বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে এক কলঙ্কময় অধ্যায় রচনা করলো। আমরা ধিক্কার জানায় সেই সব মির জাফর রুপি নর্দমার কিটদের। কি দুর্ভাগ্য বাঙ্গালী জাতি ! যিনি বাঙ্গালীর মুক্তির জন্য ও বিশ্বের দরবারে বাঙ্গালীকে জাতি হিসাবে প্রতিষ্টিত করার জন্য সারাটা জীবন জেল খাটলেন, অপমান সহ্য করলেন সেই জাতির পিতাকেই বাঙ্গালীরই হাতে জীবন দিতে হল। তাকে স্ব-পরিবারে এমন নির্মমতার শিকার হতে হবে তা বিশ্বাষ করতে পারিনা। তাকে হত্যার ষড়যন্ত্র চলছে এমন কথা বঙ্গবন্ধুকে অনেকে জানালেও তিনি বিশ্বাস না করে একটাই কথা বলতেন, বাংলাদেশের মানুষ আমাকে হত্যা করতে পারে না। কিন্তু তাই করে প্রমান করল বাঙ্গালীরা মীরজাফর-এর জাতি। আজো বাঙ্গালী জাতির নাম মুছে ফেলতে সেই মীরজাফর’রা জঙ্গী সেজে হত্যা জজ্ঞ চালাচ্ছে। আমরা এটা হতে দিতে পারিনা। এর প্রতিহত করতে সকলে এক হয়ে কাজ করতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 82 বার)


Print
এই পাতার আরও সংবাদ