দোহারে যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী পালিত

Print
মোঃ আসাদ মাহমুদ, দোহার-নবাবগঞ্জ(ঢাক)প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলায় যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত। তারই ধারাবাহিকতায় ভার্চুয়াল পদ্ধতিতে ঢাকা-১ আসনের সাংসদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সাথে সভা অনুষ্ঠিত হয়। এ সময় ঢাকা-১ আসনের সাংসদ বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  বাংলাদেশ স্বাধীনতা একই সূত্রে গাঁথা ও অবিচ্ছেদ্য অংশ বাঙালির পরাধীনতার শেখল ভাঙ্গার স্বপ্ন বুননে ও মাথা উচুঁ করে দাঁড়াবার পথ তৈরিতে মহানায়কের ভূমিকায় যিনি কাজ করেছেন তিনিই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলা, বাঙালি ও স্বাধীনতার বরপুত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুকে অস্বীকার করে কখনও বাঙালি হওয়া হওয়া যায় না। কারণ বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীনতা একই সূত্রে গাঁথা ও অবিচ্ছেদ্য অংশ জাতীয় শোক দিবসের আলোচনায় ঢাকা১ আসনের এমপি সালমান এফ রহমান এ কথা বলেন।
শনিবার বেলা সাড়ে নয় টায় সময় উপজেলা সভাকক্ষে  আলোচনার বক্তবে দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন বলেন,১৯৭৫ সালে ১৫ই আগস্ট বাঙ্গালি জাতির জীবনে ঘটে এক নির্মম, নিষ্ঠুর পৈশাচিক হত্যাকান্ড। সেনাবাহিনীর কতিপয় উচ্চভিলাষী ও উচ্ছৃঙ্খল সেনা সদস্যরা,স্বাধীনতা বিরোধী অপশক্তির মদদে বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে ধানমন্ডি ৩২নং সড়কের নিজ বাস ভবনে নৃশংস ভাবে হত্যা করে। এমনকি ঘাতকের নিষ্ঠুর বুলেটের হাত থেকে রক্ষা পায়নি ১০ বছরের নিষ্পাপ শিশু রাসেলও। এই হত্যাকান্ড ছিল একটি নৃশংস ও মানবতাবিরোধী।
তিনিও আরোও বলেন,করোনা ও বন্যা মোকাবেলায় আমরা মাননীয় এমপি’র দিকনির্দেশনায় আমরা করোনার সংক্রমের ফলে কমর্হীন হয়ে পড়া প্রায় ৮১ হাজার পরিবারকে খাদ্য সহায়তা ও বন্যকবলিতদের মাঝে খাদ্য,চিকিৎসা,ও বাড়ি-ঘর নিমার্নে ঢেউটিন ও নগদ টাকা সহায়তা করা হবে।এই মহতি কাজের জন্য এমপি মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করছি।
দোহার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র।
এর আগে সকাল নয় টার সময় উপজেলা স্বাধীনতা স্মৃতিস্তম্ভে মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাঞ্জলী অপর্ন করা হয়। এছাড়া ও উপজেলার ৮ টি ইউনিয়নে পৃথক কর্মসূচি পালন করা হয়।এ সময়ে উপস্থিত ছিলেন দেহার উপজেলা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল,বীর মুক্তিযোদ্ধা রজ্জব আলী মোল্লা,দোহার পৌরসভা, উপজেলা যুবলীগ,সেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ, দোহার থানা পুলিশ, অফিসার ও ইউ,পি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 88 বার)


Print
এই পাতার আরও সংবাদ