বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরি, তদন্ত কমিটি থেকে বিশ্ববিদ্যালয় প্রকৌশলীর পদত্যাগ

Print
ফয়সাল হাবিব সানি, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে (একুশে লাইব্রেরি ভবন) ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবার সেই তদন্ত কমিটি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস. এম. এস্কান্দার আলী। এর পূর্বে তদন্ত কার্যক্রম সকল প্রশ্নের ঊর্ধ্বে রাখতে তদন্ত কমিটির অন্যান্য সদস্যের সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মোঃ নজরুল ইসলাম হীরাকে অব্যাহতি প্রদান করা হয়। এ নিয়ে বর্তমানে তদন্ত কমিটির সংখ্যা দাঁড়িয়েছে ৫ জন।
বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে পদত্যাগ নেয়া ওই তদন্ত সদস্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ নূরউদ্দিন আহমেদের নিকট তার পদত্যাগপত্র জমা দেন। তবে তিনি ব্যক্তিগত কারণেই পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে পিবিএন টোয়েন্টিফোর ডট কমকে জানান। এক্ষেত্রে অন্য কোনো কারণ নেই বলেও অভিমত ব্যক্ত করেন তিনি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. মোঃ শাহজাহান বলেন, তদন্ত কমিটির এক সদস্য স্বেচ্ছায় পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের পরবর্তী কার্যদিবসে (রবিবার) এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হবে।
উল্লেখ্য, গত ৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরির বিষয়টি প্রশাসনের দৃষ্টিগোচর হলে ১০ আগস্ট গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরবর্তীতে পুলিশি অভিযানে গত ১৩ আগস্ট রাজধানীর বনানীর হোটেল ক্রিস্টাল ইন থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয় এবং এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত সাতজনকে গ্রেফতার করা হয়। তবে ঘটনার মূল রহস্য উৎপাটন এবং চোর চক্রের প্রধান হোতাকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান এখনও অব্যাহত রয়েছে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 68 বার)


Print
এই পাতার আরও সংবাদ