আশুলিয়ায় বকেয়া বেতন-ভাতার দাবীতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি

Print
ঢাকা জেলা প্রতিনিধিঃ
সাভারে আশুলিয়া প্রেসক্লাবের সামনে ১১’শ শ্রমিকের  বকেয়া বেতন-ভাতার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন ডিইপিজেডের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।
সোমবার সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়ক সংলগ্ন আশুলিয়া প্রেসক্লাবের সামনে এই কর্মসূচিতে অংশ নেয় প্রায় পাঁচ শতাধিক শ্রমিক।
কর্মসূচিতে অংশ নিয়ে বক্তারা বলেন, ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল (ডিইপিজেডের) এ ওয়ান বিডি লিমিটেড কারখানা কতৃপক্ষ ১১’শ শ্রমিকের  বকেয়া বেতন-ভাতা নিয়ে তালবাহানা শুরু করছে। এমনাবস্থায় করোনার প্রাদুর্ভাবের সময় অর্থসংকটে নানা মানবেতর দিন পার করছেন শ্রমিকরা। ডিইপিজেড ও বেপজা কতৃপক্ষের  আশ্বাসে প্রায় ১৭ বার শ্রমিকদের পাওনাদি পরিশোধের কথা থাকলেও তা হয়নি। পরে বাধ্য হয়ে বিভিন্ন সময় শ্রমিকরা আন্দোলন করলেও সুরাহা মেলেনি, উল্টো শ্রমিক ছাঁটাই করে কতৃপক্ষ।
এমন অবস্থায় বকেয়া পাওনাদি ও চাকরি ফিরে পেতে শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করছেন বলেও জানান বক্তারা।
উক্ত কর্মসূচিতে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সভাপ্রধান তসলিমা আক্তার লিমা ও বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারশনের সভাপতি অরবিন্দু বেপারীসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ