সাতক্ষীরা বর্ডার দিয়ে ৩১ ট্রাক আসার পর আর আসছে না পেঁয়াজ

Print

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: ভোমরা স্থলবন্দর দিয়ে ৩১ ট্রাক ভারতীয় পেঁয়াজ বাংলাদেশে পৌছানোর পর রোববার থেকে অন্য কোন ট্রাক প্রবেশ করেনি ভোমরা বন্দরে। ভোমরা বন্দরের ওপারে ভারতের ঘোজাডাঙা বন্দরে এখনও পেঁয়াজ বোঝাই দেড় শতাধিক ট্রাক দাঁড়িয়ে রয়েছে। ১৩দিন আগে লোড দেওয়া এসব পেঁয়াজে পচন ধরায় তা রাস্তার ধারে ঢেলে ফেলা হয়েছে।

সাতক্ষীরার পোয়াজ আমদানী কারক রা বলছেন, পঁচা পেঁয়াজ বাংলাদেশে নিয়ে এসে আরও এক ঝামেলায় পড়তে হবে। এ কারনে পেঁয়াজ আমদানিকারকরা ঘোজাডাঙা থেকে ট্রাকগুলি ভারতের অভ্যন্তরে আবার ফেরত পাঠিয়ে দিচ্ছেন।

এদিকে বন্দর সংশ্লিষ্টরা জানান, গত ১৪ সেপ্টেম্বর পর্যন্ত পেঁয়াজ বোঝাই যে সমস্ত গাড়ির কাগজপত্র পূবের্ই জমা দেওয়া ছিল কেবলমাত্র সেগুলি ছাড় পেয়েছে। শনিবার সন্ধ্যা নাগাদ মোট ৩১টি গাড়িতে ৭২০ টন পেঁয়াজ ভোমরা বন্দরে এসেছে।রোববার থেকে আর কোন গাড়ি ভোমরা বন্দরে আসেনি।

ভোমরার বিপরীতে ঘোজাডাঙায় দাড়িয়ে থাকা পেঁয়াজ বোঝাই অন্যান্য ট্রাকগুলো কবে আসবে জানতে চাইলে আমদানিকারকরা বলেন, এ বিষয়ে ভারতে একটি মিটিং হওয়ার কথা রয়েছে। এ মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। তবে আজ রোববার ভারতে সাপ্তাহিক ছুটি থাকায় কোন গাড়ি আসছে না।

ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বলেন, ভোমরা বন্দর দিয়ে শনিবার রাত পর্যন্ত ৩১টি পেঁয়াজের ট্রাক দেশে প্রবেশ করেছে। দেশে আসা ট্রাকগুলোর অধিকাংশ পেঁয়াজে পচন ধরেছে। এই মূহুর্তে আর কোন ট্রাক বন্দর দিয়ে প্রবেশের কোন নির্দেশনা বলে জানান তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 49 বার)


Print
এই পাতার আরও সংবাদ